সিডনিতে সুবর্ণ জয়ন্তীর শোভাযাত্রা

অস্ট্রেলিয়ার সিডনিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

নাইম আব্দুল্লাহ, সিডনি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2021, 07:21 PM
Updated : 28 March 2021, 07:21 PM

স্থানীয় সময় শনিবার ছুটির দিন বিকালে সেখানকার প্রবাসীদের সামাজিক সংগঠন বিডি হাব তাদের মাসব্যাপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের শেষ দিনে ওই শোভাযাত্রার আয়োজন করে।

দেশের পতাকা, স্বাধীনতার ব্যানার, ফেস্টুন, হেড ব্যান্ড, মিউজিক, ব্যান্ডপার্টি নানা আয়োজন দিয়ে শোভাযাত্রা সাজোন হয়েছিল।

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর এ শোভাযাত্রায় সিডনি প্রবাসী সামাজিক, রাজনৈতিক, কমিউনিটির নেতারা, নারী ও নতুন প্রজন্মের শিশু-কিশোরসহ বিপুল সংখ্যক প্রবাসীরা অংশ নেন।

শোভাযাত্রাটি সিডনির মিন্টুর এরিকা লেইন থেকে শুরু হয়ে স্থানীয় মলে গিয়ে শেষ হয়।

সংগঠনটির সভাপতি আবুল সরকার ও সাধারণ সম্পাদক আব্দুল খান রতন সুবর্ণ জয়ন্তীর এ শোভাযাত্রায় অংশ নেওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এর আগে মাসব্যাপী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপনের অংশ হিসেবে বিডি হাব স্বাধীনতার বিলবোর্ড প্রদর্শন, বাড়ীতে বাড়ীতে বাংলাদেশের পতাকা উত্তোলন, আলোকসজ্জা, বাচ্চাদের ফেস কালার, জাতীয় স্মৃতি সৌধের রেপ্লিকা স্থাপনসহ সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!