ইতালিতে দূতাবাস ও কনস্যুলেটে বাংলাদেশের সুবর্ণজয়ন্তী উদযাপন

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করেছে ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট জেনারেল অফিস।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2021, 04:14 PM
Updated : 28 March 2021, 04:14 PM

শুক্রবার সকালে রোমের দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালনের মধ্যে দিয়ে দিনটির কর্মসূচি শুরু হয়।

পরে দিবসটি উপলক্ষে দূতাবাস সম্মেলন কক্ষে উপস্থিত ও ভার্চুয়াল মাধ্যমে যোগ দেওয়া অতিথিদের সামনে বাংলাদেশের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করেন দূতাবাসের কর্মকর্তারা।

এসময় দূতাবাসের রাষ্ট্রদূত শামীম আহসান বলেন, “যুদ্ধ বিধ্বস্ত অবস্থা থেকে স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ার জন্য বঙ্গবন্ধু কাজ শুরু করেছিলেন, কিন্তু অল্পসময়ে বঙ্গবন্ধু সে কাজ সমাপ্ত করতে পারেন নি। বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ বৈশ্বিক পরিমণ্ডলে একটি নতুন উচ্চতায় পৌঁছেছে।”

এসময় বঙ্গবন্ধু ও সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ এক দোয়া ও মোনাজাতের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

এছাড়াও একইভাবে দেশটির বাণিজ্যিক শহর মিলানের বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসেও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!