স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ভার্চুয়ালি পালন করবে ৫০ দেশ

জার্মান আওয়ামী লীগের উদ্যোগে পঁচিশে মার্চ দিবাগত রাত থেকে ছাব্বিশে মার্চ প্রথম প্রহর পর্যন্ত বিশ্বের ৫০টি দেশে বসবাসরত বাঙালিদের নিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী পালনের উদ্যোগ নেওয়া হয়েছে।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2021, 04:25 PM
Updated : 24 March 2021, 04:25 PM

জার্মান আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ সময় ২৫শে মার্চ রাত ৯টা এবং ইউরোপের সময় বিকাল ৪টা থেকে ভার্চুয়াল ওই উৎসব শুরু হবে।

এতে প্রধান অতিথি থাকবেন পাট ও বস্ত্র মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গোলাম দস্তগীর গাজী।

অন্যান্য অতিথিদের মধ্যে থাকবেন- বার্লিনে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া, কানাডার অটোয়ায় বাংলাদেশ দূতাবাসের হাই কমিশনার খলিলুর রহমান এবং বেলজিয়াম ও লুক্সেমবার্গে ইউরোপীয় ইউনিয়নে বাংলাদেশ মিশনের প্রধান মাহবুব হাসান সালেহ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে থাকবেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ ও জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা

অনিল দাশ গুপ্ত, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির,  সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নুরউদ্দিন চৌধুরী নয়ন।

এছাড়াও দেশ-বিদেশে বসবাসরত শিল্পীরা এ অনুষ্ঠানে সংযুক্ত থাকবেন।

অনুষ্ঠানটি সভাপতিত্ব করবেন জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী এবং এটি সঞ্চালনা করবেন জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় থাকছেন জার্মান আওয়ামী লীগের দুই সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমান ও প্রকৌশলী কাজী আসিফ হোসেন দীপ।

এই অনুষ্ঠানের প্রচারে দায়িত্বে রয়েছেন জার্মান আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক  মোল্লা হাবিবুর রহমান এবং উপ সম্পাদক নজরুল ইসলাম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!