যুক্তরাষ্ট্রে ৩৫তম ফোবানা সম্মেলনের প্রস্তুতি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর আমেজে যুক্তরাষ্ট্রে নিজেদের ৩৫তম সম্মেলনের প্রস্তুতি নিচ্ছে প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা)।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2021, 06:36 AM
Updated : 23 March 2021, 06:36 AM

আসছে ৩ থেকে ৫ সেপ্টেম্বর ওয়াশিংটন ডি.সিতে তিনদিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানায় সম্মেলনের আয়োজক প্রতিষ্ঠান ‘আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি’ (এবিএফএস)।

এ উপলক্ষ্যে শুক্রবার ওয়াশিংটন ডি.সিতে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে রাষ্ট্রদূত মো. শহীদুল ইসলামের সঙ্গে মতবিনিময় করেন তারা।

এতে উপস্থিত ছিলেন ফোবানার নির্বাহী কমিটির চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী, ফোবানা সম্মেলনের কনভেনর জি আই রাসেল, সিনিয়র কো-কনভেনর পারীভন পাটোয়ারী এবং মজনু মিয়া, চিফ প্যাট্রন কবির পাটোয়ারী, কালচারাল কমিটির চেয়ারপার্সন আকতার হোসেন, ট্রেজারার ফাইজুল ইসলাম এবং সিকিউরিটি কমিটির চেয়ারপার্সন রোমিও হক।

সম্মেলনের ভেন্যু পরিদর্শন করছে আয়োজক কমিটি

একইদিন সন্ধ্যায় ফোবানা সম্মেলনের স্বাগতিক কমিটির সঙ্গে এক ঘরোয়া বৈঠকে প্রধান অতিথি হিসেবে অংশ নেন জাকারিয়া চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন ৩৫তম ফোবানা সম্মেলনের কনভেনর জি আই রাসেল, পরিচালনা করেন সদস্য-সচিব শিব্বীর আহমেদ।

নেতা-কর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র উপদেষ্টা ও ফোবানার আউটস্ট্যান্ডিং মেম্বার সাদেক এম খান, চিফ প্যাট্রন কবির পাটোয়ারী, সিনিয়র কো-কনভেনর পারভিন পাটোয়ারী এবং মোহাম্মদ মিয়া, জয়েন সেক্রেটারি মনির হোসেন, কো-কনভেনর জুয়েল বড়ুয়া, সিনিয়র কো-অর্ডিনেটর আরশাদ আলী বিজয়, সিকিউরিটি কমিটির চেয়ারপার্সন রোমিও হক, প্রচার কমিটির কো-চেয়ারম্যান আকাশ রইস, রিসিপশন কমিটির চেয়ারপার্সন জেবা বানু ও মহিলা বিষয়ক কমিটির চেয়ারপার্সন মাসুমা আকতার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!