বিশ্বের সর্বোচ্চ ভবনের গায়ে প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ছবি

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আরব আমিরাতের দুবাইয়ে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ আল খলিফায় ঘণ্টাব্যাপী বঙ্গবন্ধুর ছবি প্রদর্শনের আয়োজন করা হয়েছে।

জাহাঙ্গীর কবীর বাপপি, আরব আমিরাত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2021, 11:19 AM
Updated : 17 March 2021, 03:23 PM

দুবাইয়ের স্থানীয় সময় ২৬শে মার্চ রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত বঙ্গবন্ধুর বিভিন্ন ছবি বুর্জ আল খলিফার গায়ে ডিজিটালি প্রদর্শিত হবে বলে জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কোনও কারিগরি ত্রুটি না ঘটলে বিশ্বের সর্বোচ্চ ভবন বুর্জ খালিফা এবং আবুধাবির সরকারি মালিকানাধীন আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির সদর দপ্তরে নির্ধারিত সময়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে তার ছবি প্রদর্শিত হবে।”

আবুধাবি ন্যাশনাল অয়েল কোম্পানির মূল ভবনে সন্ধ্যা ৭টায় বঙ্গবন্ধুর ছবি প্রদর্শিত হবে বলে তিনি জানান।

বুর্জ আল খলিফায় ঘণ্টাব্যাপী প্রদর্শনীর ফলে আমিরাতে বসবাসরত নতুন প্রজন্মের প্রায় ২০০ দেশের নাগরিকের কাছে বঙ্গবন্ধুর কীর্তি পৌঁছানো সম্ভব হবে বলে রাষ্ট্রদূত মনে করেন।      

দুই ভেন্যুতেই বাংলাদেশের জাতির জনকের ছবি প্রদর্শনীর পাশাপাশি মুজিব জন্মশতবর্ষ অনুষ্ঠানের ধারা বর্ণনা থাকবে ইংরেজি ও আরবিতে। স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় তা প্রচারিত হবে।

ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাত দূতাবাস এর ব্যবস্থাপনায় উদ্যোগটি নেওয়া হয়েছে। আবুধাবীতে বাংলাদেশ দূতাবাস ও দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট এতে সার্বিক সমন্বয় সাধন করছে।

এদিকে জাতির পিতার জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ১৭ মার্চ এমিরেটস এয়ারলাইন্সের একটি বাৎসরিক বোনাস ঘোষণা দিয়েছে। এছাড়া ১৭ মার্চ এবং ২৬ মার্চের বোর্ডিং পাসে বাংলাদেশ ও আমিরাতের পতাকা সংবলিত লোগোসহ বাংলাদেশি ফ্লাইট স্টুয়ার্ডসদের বাংলায় যাত্রীদের সম্ভাষণ, মিষ্টি ও উপহার দেওয়ার মাধ্যমে চেক- ইন কাউন্টারে যাত্রীদের স্বাগতম জানানোসহ নানা আয়োজনের ঘোষণা দিয়েছে এমিরেটস এয়ারলাইন্স। 

এ উপলক্ষে আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস, দুবাই কন্স্যুলেট, বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি আবুধাবি, বাংলাদেশ  সমিতি ইউএই-সহ বিভিন্ন সংগঠন এবং মহিলা সমিতি দিনব্যাপী নানা আনুষ্ঠানিকতার আয়োজন করেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!