রোমে প্রবাসী উদ্যোক্তাদের ভার্চুয়াল প্রশিক্ষণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ইতালিতে প্রবাসী উদ্যোক্তাদের জন্য প্রশিক্ষণ কর্মসূচি করেছে বাংলাদেশ দূতাবাস।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2021, 03:38 AM
Updated : 17 March 2021, 11:16 AM

রোববার ভার্চুয়াল মাধ্যমে দূতাবাসের কাউন্সিলর মানস মিত্রের সঞ্চালনায় এ কর্মসূচিতে অংশ নেন ইতালির বিভিন্ন শহরের প্রায় ৩৩ জন বাংলাদেশি।

স্বাগত বক্তব্য দেন রাষ্ট্রদূত শামীম আহসান। আরও বক্তব্য দেন বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক ও ইথোপিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত মো. নজরুল ইসলাম ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর মোহাম্মদ ফরাসউদ্দিন।

প্রবাসী উদ্যোক্তাদের প্রশ্ন পর্বের উত্তর ও ব্যবসায়িক সব ধরণের সহায়তার আশ্বাস দেন ‘বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ’ পরিচালক মো. আরিফুল হক ও ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’ পরিচালক আবুক খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান।

এসময় প্রবাসীরা বাংলাদেশের ট্যুরিজম, জাহাজ নির্মাণ শিল্প, আমদানি-রফতানি বাণিজ্য, চামড়াজাত শিল্প, ধাতব শিল্পসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিষয়ে আগ্রহ প্রকাশ করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!