নিউ জিল্যান্ডে ফুড ফেস্টিভ্যালে বাংলাদেশি শিক্ষার্থীরা

নিউ জিল্যান্ডের ডানেডিনে একটি আন্তর্জাতিক ফুড ফেস্টিভ্যালে অংশ নিয়েছেন সেখানে পড়াশোনারত বাংলাদেশি শিক্ষার্থীরা।

মু. মাহবুবুর রহমান, নিউ জিল্যান্ড থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2021, 06:41 AM
Updated : 1 March 2021, 06:41 AM

শনিবার ওটাগো মিউজিয়াম লনে এ উৎসবের আয়োজন করে ডানেডিন সিটি কাউন্সিল ও ওটাগো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে অংশ নেয় ওটাগো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনারত বাংলাদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘বাংলাদেশি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ (বিডিএসএ)।

নতুন সেমিস্টার শুরুর উদযাপনের অংশ হিসেবে আয়োজিত এ ফুড ফেস্টিভ্যালে বিভিন্ন দেশের ছাত্র সংগঠনগুলো অংশ নেয়। বাংলাদেশ ছাড়াও ভারত, শ্রীলংকা, চীন, সিঙ্গাপুরসহ প্রায় ২০টি দেশের ছাত্র সংগঠন উৎসবে খাবারের পসরা সাজিয়ে বসে।

ওটাগো বিশ্ববিদ্যালয়ে পড়াশোনারত বাংলাদেশি শিক্ষার্থীরা

মেলায় বিডিএসএ আয়োজিত বাংলাদেশি স্টলের নাম দেওয়া হয় ‘টেস্ট অব বাংলাদেশ’ যেখানে বাংলাদেশের বিভিন্ন ঐতিহ্যবাহী খাবার প্রদর্শন করা হয়। বাংলাদেশি মশলা চা, সুগন্ধি এবং ঘরে তৈরি মুখরোচক খাবার, চটপটি, জিলাপি, আম-দুধের শরবত, গোলাপ জাম মিষ্টি, সিঙারা, ঝালমুড়ি, পাকোরা, ফিশ কাবাব ইত্যাদি দিয়ে উৎসবে বাংলাদেশি স্টলটি সাজানো হয়।

লেখক: নিউ জিল্যান্ডের মেসি ইউনিভার্সিটির পিএইচডি গবেষক

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!