ফিনল্যান্ডে প্রবাসীদের শহীদ দিবস পালন

নানা কর্মসূচির মধ্যে দিয়ে ফিনল্যান্ডে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছেন প্রবাসীরা।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2021, 05:19 AM
Updated : 24 Feb 2021, 05:19 AM

স্থানীয় সময় রোববার রাত বারটা এক মিনিটে দেশটির রাজধানী হেলসিংকির অস্থায়ী বেদিতে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি সম্মান জানান তারা।

আয়োজক ‘কোনটুলা আর্ট স্কুল’ ও ‘হেলসিংকি লাইব্রেরি’ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক ‘সংবাদ ২১ ডটকম’ সম্পাদক ভূঁইয়া এন জামান ফিনল্যান্ডে একটি স্থায়ী শহীদ মিনার তৈরিতে সবার সহযোগিতা চান।

এতে উপস্থিত ছিলেন সালেহ আহমেদ, মাইনুল ইসলাম, মুজিব দপ্তরি, মহিবুল ইসলাম, সাইফুল ইসলাম, মোহাম্মদ কুদ্দুস, ইমাম হোসেন, ইভান ইসলাম, সাফিন আহমেদ, আজিজুল ইসলাম, সবুজ ও জহির উদ্দিন আহমেদ।

বিদেশি অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ফিনল্যান্ডের এস্ট্রাইড, এলিনা ও ক্যারোলিন, যুক্তরাষ্ট্রের বু, রাশিয়ার ইগোর, অলি ও ইভান, এস্তোনিয়ার মেইলিস, ক্যাটলিন, মাইট ও এরভিন, ভারতের সিম্বা সিং, নেপালের বিসাল ও মদন আচারিয়া, গাম্বিয়ার মাইক, বাবু ও পেড্রিক, সোমালিয়ার আহমেদ, সেনেগালের মোম্বা ও জোম্বা, কেনিয়ার পেট্রিক, তানজানিয়ার উইনি, বাঙ্গুরার মোহাম্মেদ, নাইজেরিয়ার গিওর্গি, মরোক্কোর আহমেদ, হিসাম ও বারেক, কঙ্গোর এডলফ, আন্দ্রে ও ড্যানিয়েল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!