জাতিসংঘের সামনে একুশের ৩০তম বার্ষিকী

জাতিসংঘের সামনে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর ৩০তম বার্ষিকী পালন করেছেন প্রবাসী বাংলাদেশিরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Feb 2021, 05:57 AM
Updated : 22 Feb 2021, 06:43 AM

স্থানীয় সময় রোববার দুপুরে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের ৩০টি পতাকা দিয়ে শহীদ মিনার চত্বরটি সাজিয়ে এ আয়োজন করে ‘মুক্তধারা ফাউন্ডেশন’ ও ‘বাঙালির চেতনা মঞ্চ’।

শহীদ মিনারে ৬ বছরের শিশু অনন্যা রায় প্রিয়ার ফুল দেওয়ার মাধ্যমে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের এ কর্মসূচি শুরু হয়।

ছবি: নিহার সিদ্দিকী

শহীদদের শ্রদ্ধাঞ্জলি জানান জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের পক্ষে মিনিস্টার ও দূতালয় প্রধান মোহাম্মদ নুরে আলম ও প্রথম প্রেস সচিব মো. নুরএলাহি মিনা, বাংলাদেশ কনস্যুলেট জেনারেল নিউ ইয়র্কের পক্ষে ডেপুটি কনসাল জেনারেল এস. এম নাজমুল হাসান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ফরাছত আলী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল রকিব মন্টু, নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের সেক্রেটারি শাহীন আজমল, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নূরুজ্জামান সরদার, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের পক্ষে শিতাংশ গুহ, ওবায়দুল্লাহ মামুনের নেতৃত্বে ‘একুশের চেতনা মঞ্চ’, ‘অনুপ দাশ ড্যান্স একাডেমির’ পক্ষে আলপনা গুহ, ‘বাঙালির চেতনা মঞ্চের’ পক্ষে ছাখাওয়াত আলী ও আবদুর রহিম বাদশা, ‘মুক্তধারা ফাউন্ডেশনের’ পক্ষে বিশ্বজিত সাহা ও শুভ রায়, সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএস, গৌরিপ্রসন্ন মজুমদার স্মরণ সংসদ ও রাজ গৌরীপুর সংসদ।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!