যুক্তরাষ্ট্র-প্রবাসী রহিম সিআইপি পদক পেলেন

আর্ত-মানবতার সেবা এবং প্রবাসে অর্জিত অর্থের বড় একটি অংশ দেশে ব্যবসায় বিনিয়োগের জন্য পাঠানোয় সিআইপি পদক (কমার্শিয়াল ইমপর্টেন্ট পারসন) পেলেন যুক্তরাষ্ট্রের আবাসন ব্যবসায়ী নিহাল র‌্যা রহিম।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2021, 05:51 AM
Updated : 25 Jan 2021, 05:51 AM

সন্দ্বীপের সন্তান রহিম স্ত্রী, এক ছেলে আর এক মেয়ে নিয়ে টেক্সাসে বসবাস করেন।

গত ৬ জানুয়ারি ‘আন্তর্জাতিক অভিবাসন দিবস’ উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অনুষ্ঠানে সারাবিশ্বে বেশ কয়েকজন প্রবাসীকে ২০২০ সালের এ সম্মাননা দেওয়া হয়।

ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের এ ভার্চুয়াল অনুষ্ঠানে অংশ নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহামারীর পরিপ্রেক্ষিতে নির্ধারিত ফ্লাইটে ঢাকায় পৌঁছতে না পারায় পরে নিহাল র‌্যা রহিম সেই পদক ও সনদ নিয়েছেন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব নাসরীন জাহানের কাছ থেকে।

রহিম বলেন, “বিনিয়োগ বন্ড কেনার পাশাপাশি সন্দ্বীপ, চট্টগ্রামসহ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলের বিপদগ্রস্ত মানুষের জন্য নগদ-অর্থ সহায়তা করায় সিআইপি অ্যাওয়ার্ড দেওয়ার উদ্যোগটি অন্য প্রবাসীদের প্রেরণা দিচ্ছে।”

এর আগে ২০১৭ সালেও সিআইপি স্বীকৃতি ও পদক পান রহিম। একই কারণে ২০১৬ সালে পান বাংলাদেশ ব্যাংকের পদক ও সনদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!