প্রবাসীদের উদ্যোগে ফেইসবুকে উদ্যোক্তা গ্রুপ চালু

উদ্যোক্তাদের ছোট থেকে বড় হওয়ার গল্প, নানা সমস্যা ও অভিজ্ঞতা এবং বাজার সংক্রান্ত সমস্যার সমাধান নিয়ে প্রবাসী একদল বাংলাদেশির উদ্যোগে ফেইসবুকে চালু হয়েছে ‘সফলতার গল্প’ নামের একটি গ্রুপ।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Jan 2021, 04:40 PM
Updated : 24 Jan 2021, 06:05 PM

গ্রুপের প্রতিষ্ঠাতা উদ্যোক্তা ফ্রান্স প্রবাসী এস কে শামিম জানান, উন্নয়নের জন্য ও দেশের পণ্য বিদেশে রপ্তানির গুরুত্ব অনুধাবন করে সবার জন্য এ প্লাটফর্মটি তৈরি করেছেন।

তিনি জানান, ১৯৭১ থেকে ২০২১ সাল পর্যন্ত এসএসসি ও এইচএসসি ব্যাচের পরীক্ষার্থীদের নিয়ে প্রাথমিকভাবে গ্রুপটি চালু হয় নতুন বছরের পয়লা জানুয়ারি।

অনেক ক্ষুদ্র উদ্যোক্তাই এতে নিজ নিজ সুবিধার জন্য যুক্ত হচ্ছেন।

দেশ এবং দেশের বাইরে উদ্যোক্তাদের ভালো একটি মার্কেট প্লেস তৈরি করা, বিদেশে বাংলাদেশি পণ্যের বাজার তৈরি করা এবং নতুন উদ্যোক্তাদের বিভিন্ন বিষয়ে শিক্ষা ও করা সহ বেশ কিছু লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে কাজ করাই এ গ্রুপের লক্ষ্য।

মানুষের কর্মস্থানে নতুন উদ্যোক্তাদের দরকার সত্যিকার দিকনির্দেশনা ও পরামর্শ দিয়ে এ গ্রুপটি সহায়তা করতে পারবে বলে মনে করছেন গ্রুপ পরিচালনাকারীরা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!