চীনে আন্তর্জাতিক ছাত্র সংগঠনের শীর্ষ পদে বাংলাদেশিরা

চীনের হুবেই প্রদেশের চায়না থ্রি গর্জেস ইউনির্ভাসিটিতে অধ্যয়নরত বিদেশি শিক্ষার্থীদের সংগঠন ‘ইন্টারন্যাশনাল স্টুডেন্ট অ্যাসোসিয়েশন’ (আইএসএ) এর বিশটি পদের মধ্যে শীর্ষ নয়টি পদে বাংলাদেশি শিক্ষার্থীরা নির্বাচিত হয়েছেন।

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Jan 2021, 04:44 AM
Updated : 23 Jan 2021, 04:44 AM

স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সপ্তম আইএসএ লিডার কমিটি ঘোষণা করা হয়। নির্বাচিত প্রতিনিধিরা আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

কমিটিতে ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি শিক্ষার্থী জিয়াউর হক শুভ। মিনিস্টার পদে রায়হান শাহ্, আমির সোহেল, এ আর রাফি, নজরুল ইসলাম এবং ভাইস মিনিস্টার পদে আল শাহরিয়ার, সাজ্জাদ হোসেন মাসুম, জোবায়ের হোসেন ও আব্দুল মুন্নাফ মুন্না জায়গা করে নিয়েছেন।

সোমবার আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন ধাপে যাচাই-বাছাইয়ের পর ২০ শিক্ষার্থীকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। সপ্তম আইএসএ লিডার কমিটি গঠনে বিশ্ববিদ্যালয়ের নোটিশের প্রেক্ষিতে অর্ধশতাধিক দেশের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী বিভিন্ন পদে আবেদন করেন। 

বর্তমানে চায়না থ্রি গর্জেস ইউনির্ভাসিটিতে একশজনের বেশি বাংলাদেশি শিক্ষার্থী পড়াশোনা করছেন। এর আগেও এ সংগঠনের প্রেসিডেন্ট পদসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে একাধিক বাংলাদেশি নির্বাচিত হয়েছিলেন এবং কার্যকালে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!