সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির প্রতিষ্ঠাবার্ষিকী পালন

নিজেদের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’ সর্ব ইউরোপীয় শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2021, 06:03 AM
Updated : 19 Jan 2021, 06:03 AM

এ উপলক্ষ্যে শনিবার একটি আন্তর্জাতিক অনলাইন ওয়েবিনারের আয়োজন করেন তারা।

নির্মূল কমিটি ফিনল্যান্ড শাখার সভাপতি মজিবুর দফতরির সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

তিনি ১৯৭১ এর গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির বিষয়ে ইউরোপীয় নির্মূল কমিটির শাখাগুলোকে স্থানীয় পর্যায়ে জনমত গঠনের উপর জোর দেন। এছাড়া তিনি বাংলাদেশে উগ্র মৌলবাদ মোকাবেলার পাশাপাশি ইউরোপ ও বিশ্বে মৌলবাদের উত্থান রোধে শিক্ষামূলক প্রচারণার উপর গুরুত্ব দেন।

সেমিনার উদ্বোধন করেন সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির সাধারণ সম্পাদক আনসার আহমেদ উল্লাহ। সভাপতিত্ব করেন সর্ব ইউরোপীয় নির্মূল কমিটির সভাপতি তরুন কান্তি চৌধুরী।

বক্তব্য দেন নির্মূল কমিটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কাজী মুকুল, যুক্তরাজ্য সভাপতি নুরুদ্দিন আহমেদ, সুইডেন শাখার সাধারণ সম্পাদক তরুন কান্তি চৌধুরি, সুইজারল্যান্ড শাখার সভাপতি রহমান খলিলুর, অস্ট্রিয়া শাখার সভাপতি এম নজরুল ইসলাম, ফিনল্যান্ড শাখার সহ সভাপতি মাইনুল ইসলাম, নরওয়ে শাখার সভাপতি খোরশেদ আহমেদ, ফ্রান্স শাখার আহ্বায়ক প্রকাশ রায়, বেলজিয়াম শাখার সাধারণ সম্পাদক আনার চৌধুরি, রাশিয়া শাখার সভাপতি বাহার পাটওয়ারী, ইতালি শাখার সভাপতি হাফিজুর রহমান মিতু, ফিনল্যান্ড শাখার সহ সভাপতি পিনটু মিয়া, নরওয়ে শাখার সহ সভাপতি সাইফ শামস ও সাধারণ সম্পাদক মাসুম মোহাম্মদ এবং ফ্রান্স থেকে উদয়ন বড়ুয়া, আমিন খান হাজারি ও সেলিম সেলু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!