যুক্তরাষ্ট্রে বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালন করেছে ‘বঙ্গবন্ধু পরিষদ’ যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2021, 05:03 AM
Updated : 12 Jan 2021, 05:03 AM

দিনটি উপলক্ষ্যে সোমবার যুক্তরাষ্ট্রে ভার্চুয়াল এক আলোচনা সভার আয়োজন করেন তারা।

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক স্বীকৃতি বড়ুয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুন নবী।

প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও ‘বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স’ ১৯৭১-ইউএসএ ইনক এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ।

জাতীয় কমিশন গঠন করে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে দেশী-বিদেশি ষড়যন্ত্রকারীদের নাম পরিচয় উদ্ঘাটন করে জাতির কাছে তা প্রকাশ করার দাবি জানান নুরুন নবী।

সভায় আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা এম এ সালাম (নিউ জার্সি) ও সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, সহ সভাপতি আব্দুর রহিম বাদশা, সদস্য শেখ আতিকুল ইসলাম ও সাবেক সাধারণ সম্পাদক শীতাংশু গুহ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহমান, বঙ্গবন্ধু পরিষদ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক রানা মাহমুদ, আটলান্টা শাখার সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ভুঁইয়া, পেনসিলভেনিয়া শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু তাহের বীর প্রতীক ও সাধারণ সম্পাদক কাজী শামিম, গ্রেটার ওয়াশিংটন শাখার সভাপতি দস্তগির জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক নাসরিন আহম্মেদ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ নাজমুল রতন, দপ্তর ও প্রচার সম্পাদক মোহাম্মদ আল আমিন হোসেন, দেলোয়ার হোসেন (আলাবামা) ও মেগি হালিম (টেক্সাস)।

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাফায়েত চৌধুরী সভায় অংশ নেওয়ায় সবাইকে ধন্যবাদ জানান।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!