ইতালি থেকে ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ পাঠানো ৫ প্রবাসীকে সম্মাননা

ইতালি থেকে গত বছর ‘সর্বোচ্চ রেমিট্যান্স’ পাঠানো পাঁচ বাংলাদেশি ও একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে সম্মাননা দিয়েছে সেখানকার বাংলাদেশ দূতাবাস।

সাইফুল ইসলাম মুন্সী, ইতালি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2021, 05:24 AM
Updated : 11 Jan 2021, 05:24 AM

তারা হলেন- কার্তিক চন্দ্র ঘোষ, সৈয়দ আবদুল্লাহ আল মামুন, মো. সফিউল্লাহ, কামরুল হাসান, মেহেনাস তাবাসসুম ও ‘বাংলা এসআরএল’ নামে একটি প্রতিষ্ঠান।

‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উপলক্ষে শুক্রবার দেশটির রাজধানী রোমে দূতাবাসে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে পুরস্কার তুলে দেন রাষ্ট্রদূত শামীম আহসান।

বৈধপথে প্রবাসীদের রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করতে ২০১৯ সাল থেকে সর্বোচ্চ রেমিট্যান্স পাঠানো ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা জানায় বাংলাদেশ দূতাবাস। তারই ধারাবাহিকতায় এবছরও ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ উপলক্ষ্যে এসব ব্যক্তিদের মাঝে পুরস্কার তুলে দেওয়া হয়।

‘বাংলা এসআরএল’ এর পুরস্কারটি গ্রহণ করেন প্রতিষ্ঠানটির মালিক নজরুল ইসলাম। তিনি দীর্ঘদিন ধরে ইতালিতে বাংলাদেশি শাকসবজি চাষ করে আসছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!