যুক্তরাষ্ট্রে দেয়াল ধসে বাংলাদেশি শ্রমিক নিহত

যুক্তরাষ্ট্রে কাজ করা অবস্থায় দেয়াল ধসে এক বাংলাদেশি নির্মাণ শ্রমিক নিহত ও আরও একজন বাংলাদেশি আহত হয়েছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Dec 2020, 05:24 AM
Updated : 30 Dec 2020, 05:25 AM

নিহত শ্রমিকের নাম জসীম মিয়া (৪৫), তার বাড়ি নোয়াখালীর সোনাইমুড়ি। আহত শ্রমিক আশরাফুল হাসান (৩৫)।

সোমবার দুপুরে নিউ ইয়র্কের ব্রুকলিনে সানসেট পার্ক এলাকায় ফোর্থ অ্যান্ড ফিফথ অ্যাভিনিউর মধ্যে ৪২ স্ট্রিটে এ দুর্ঘটনা ঘটে বলে উদ্ধারকারী পুলিশ ও দমকল বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন।

তদন্ত কর্মকর্তারা জানান, ৪২ স্ট্রিটে একটি দুতলা ভবনের পেছনে সীমানার দেয়াল পুননির্মাণের কাজের সময় সংলগ্ন ৯ ফুট উঁচু দেয়াল ভেঙ্গে তাদের ওপর পড়লে এ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থনেই মারা যান জসীম মিয়া। অন্যদিকে আহত আশরাফুল হাসানকে ব্রুকলিনের লুথারেন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিটি বিল্ডিং ডিপার্টমেন্টের একজন মুখপাত্র জানান, বছর ছয়েক আগে অভিযোগ পেয়ে ওই সীমানা দেয়াল পরিদর্শন করা হয়। তবে তখন বুঝা যায়নি যে শিঘ্রই তা ভেঙ্গে পড়তে পারে। এ দুর্ঘটনার আগ পর্যন্ত আর কোন অভিযোগও পায়নি বিল্ডিং ডিপার্টমেন্ট।

তবে পুলিশ ও দমকল বাহিনীর পক্ষ থেকে এ দুর্ঘটনার তদন্ত করা হচ্ছে বলে সংশ্লিষ্টরা জানান।

আশরাফুল হাসান (৩৫)

জানা গেছে, বাংলাদেশি একজন নির্মাণ ব্যবসায়ী এ সংস্কার কাজটি করছিলেন। তিনি শ্রমিক দুজনের দুপুরের খাবার কেনার জন্য যাবার পরই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার খবর পেয়ে তিনি গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

ওই নির্মাণ ঠিকাদারের যদি লাইসেন্স না থাকে তাহলে হতাহতদের জন্য ক্ষতিপূরণের অর্থ আদায় করা সম্ভব হবে বলে বাড়ির মালিকের কাছ থেকে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!