লন্ডনে হাই কমিশনে বিজয় দিবস উদযাপন

যুক্তরাজ্যের লন্ডনে নানা আয়োজনের মধ্য দিয়ে বিজয় দিবস উদযাপন করেছে বাংলাদেশ হাই কমিশন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2020, 06:19 AM
Updated : 19 Dec 2020, 06:19 AM

বুধবার দিবসটি উপলক্ষ্যে হাই কমিশনে আয়োজিত অনুষ্ঠানে ব্রিটিশ সংসদ সদস্য ও কূটনীতিকরা মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান মিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন হাই কমিশনার সাইদা মুনা তাসনীম।

আলোচনায় অংশ নেন বাংলাদেশ বিষয়ক যুক্তরাজ্যের সর্বদলীয় সংসদীয় গ্রুপ (এপিপিজি) এর সভাপতি ও ট্রেড এনভয় রুশানারা আলী, এপিপিজি ও কনজার্ভেটিভ ফ্রেন্ডস অব বাংলাদেশের সহ সভাপতি বব ব্ল্যাকম্যান, যুক্তরাজ্যে নিযুক্ত ভারতের হাই কমিশনার গায়ত্রি ইশার কুমার, যুক্তরাজ্যে ভুটানের অনিবাসী রাষ্ট্রদূত তেনজিন আর ওয়াংচুক, ইউকে ফরেন, কমনওয়েলথ ও ডেভেলপমেন্ট অফিসের (ইউকেএফসিডিও) এর দক্ষিণ এশিয়া ও আফগানিস্তান বিষয়ক পরিচালক গেরেথ বেইলি, মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশে নিযুক্ত অক্সফামের বিশেষ প্রতিনিধি জুলিয়ান ফ্রান্সিস, যুক্তরাজ্যে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সুলতান মাহমুদ শরীফ, ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির প্রতিনিধি সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসেন।
আলোচনা অনুষ্ঠানের পর মুক্তিযুদ্ধের ওপর একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয় এবং ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির শিল্পীরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও বিজয় দিবসকে উৎসর্গ করে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

এর আগে সকালে হাই কমিশন প্রাঙ্গণে হাই কমিশনার সাইদা মুনা তাসনিম কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!