নিউ ইয়র্কে মহানগর আওয়ামী লীগের ‘বিজয় সমাবেশ’

বিজয় দিবস উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ‘বিজয় সমাবেশ’ করেছে স্থানীয় মহানগর আওয়ামী লীগ।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2020, 06:22 AM
Updated : 18 Dec 2020, 06:22 AM

বুধবার ভার্চুয়াল এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা নূরুননবী।

আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুব্রত তালুকদারের সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মিয়া।

নূরুননবী বলেন, “৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্যদিয়ে অর্জিত বাংলাদেশটাই ধর্ম-নিরপেক্ষতার দলিল। জাতীয় চার নীতির অন্যতম একটি। তাহলে কেন ভাস্কর্য নিয়ে ধর্মান্ধদের সঙ্গে আলোচনার কথা আসছে!”

কাদের মিয়া অভিযোগ করে বলেন, “৮ বছর আগে সভাপতি শেখ হাসিনার অনুমোদন পাওয়া নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমদাদ চৌধুরী হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার একাত্তরের যুদ্ধাপরাধী শাহজাহান চৌধুরীর ছেলে। শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে গত মাসে মামলা হয়েছে। তিনি মারা যাওয়ায় তার নাম অভিযোগপত্র থেকে বাদ দেওয়া হয়েছে প্রচলিত রীতি অনুযায়ী।”

এ ব্যাপারে জানতে ইমদাদ চৌধুরীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে নিউ ইয়র্কে পাওয়া যায়নি। এদিকে মামলার অভিযোগ অস্বীকার করেছেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরী।

সমাবেশে অতিথি হিসেবে আরো বক্তব্য দেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা লাবলু আনসার। তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী ষড়যন্ত্রে লিপ্তদের রাষ্ট্রদ্রোহীতার মামলায় গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

আরও বক্তব্য দেন কামাল হোসেন মিঠু, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নির্বাহী সদস্য আমিনুল ইসলাম কলিন্স, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি জাফরউল্লাহ ও পারভেজ মতিন, যুগ্ম সম্পাদক আশরাব আলী খান লিটন, প্রচার সম্পাদক শাহাবুদ্দিন চৌধুরী লিটন, এটিএম মাসুদ, সমীরন বাবলু, আবুল বাশার ভূইয়া সন্দ্বীপী, আরিফুল ইসলাম ও রেদওয়ান বারি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!