যুক্তরাষ্ট্রে বিজয় দিবসের সব কর্মসূচি এবার ভার্চুয়াল

করোনাভাইরাস পরিস্থিতির কারণে নিউ ইয়র্কসহ যুক্তরাষ্ট্রে বাংলাদেশি অধ্যুষিত প্রতিটি শহরে প্রবাসীরা ৫০তম মহান বিজয় দিবস এবার ভার্চুয়াল উদযাপনের প্রস্তুতি নিচ্ছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2020, 06:54 AM
Updated : 11 Dec 2020, 06:54 AM

ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, জর্জিয়া, মিশিগান, ইলিনয়, টেক্সাস, পেনসিলভেনিয়া, ম্যাসেচুসেট্স, কানেকটিকাট, নিউ জার্সি, ম্যারিল্যান্ড ও ভার্জিনিয়া থেকে জানা গেছে, এসব ভার্চুয়াল বিজয়-সমাবেশ হবে ১৬ ডিসেম্বর সন্ধ্যায়। মহামারীর আতংকে কেউই ঘটা করে কোন কর্মসূচি নেননি।

নিউ ইয়র্কের ডজনখানেক সংগঠনের পক্ষ থেকে বিজয়-সমাবেশের বিস্তারিত কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সবগুলোই ভার্চুয়াল হবে। কেউ স্বাস্থ্যবিধি লংঘন করে মহামারীর শিকার হতে আগ্রহী নন। একই আতংকে মুজিববর্ষ উপলক্ষে অর্ধ শতাধিক কর্মসূচির একটিও অনুষ্ঠিত হতে পারেনি যুক্তরাষ্ট্রে।

নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আসছে বুধবার সন্ধ্যায় ভার্চুয়াল বিজয়-সমাবেশ হবে বলে জানান সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কাদের মিয়া এবং ভারপ্রাপ্ত সেক্রেটারি সুব্রত তালুকদার।

অন্যদিকে বুধবার সন্ধ্যায় বিজয় দিবস উপলক্ষে সম্মিলিত-সমাবেশ করবে যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স’৭১, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!