ভাস্কর্য ভাঙার প্রতিবাদে নিউ ইয়র্কে প্রবাসীদের ৩ দফা

কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে ৩ দফা দাবি জানিয়েছেন কিছু প্রবাসী বাংলাদেশি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 06:23 AM
Updated : 8 Dec 2020, 06:23 AM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় ‘সচেতন বাঙালি নাগরিক সমাজ’ ব্যানারে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানান তারা।

সমাবেশের সমন্বয়ক সাংবাদিক ও নাট্যকার তোফাজ্জল লিটন জানান, সরকারের কাছে আমাদের দাবিগুলো হলো- ৭২ সালের সংবিধানে ফিরে যেতে হবে, বিজ্ঞানভিত্তিক একমুখী শিক্ষা ব্যবস্থা চালু করতে হবে, ধর্মভিত্তিক সাম্প্রদায়িক রাজনীতি নিষিদ্ধ ঘোষণা এবং ধর্মীয় উস্কানিদাতাদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

সমাবেশে আরও বক্তব্য দেন ‘শেখ রাসেল ফাউন্ডেশনের’ চেয়ারম্যান আব্দুল বাতেন, মানবাধিকার কর্মী মুজাহিদ আনসারী, গণজাগরণ মঞ্চের সংগঠক সৈয়দ জাকির আহমেদ রনি, সাংস্কৃতিক কর্মী রওশন আরা নীপা, ‘সাপ্তাহিক সন্ধান’ পত্রিকার সম্পাদক সঞ্জীবন সরকার ও যুক্তরাষ্ট্রে পড়তে আসা শিক্ষার্থী মনীষা দত্ত তৃষা।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!