চীনের সাংস্কৃতিক উৎসবে একখণ্ড বাংলাদেশ

চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে ‘ষষ্ঠ আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে’ অংশ নিয়েছে বাংলাদেশ।

চীন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2020, 08:11 AM
Updated : 18 Nov 2020, 08:11 AM

শনিবার বিকেলে বাছিয়াও গার্ডেনের উত্তর অঞ্চলের রাইজিং স্কয়ারে এ উৎসবের থিম ছিল ‘ক্যাম্পাসে পুনর্মিলন’, এতে বাংলাদেশের পক্ষে তত্ত্বাবধানে ছিলেন মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

মরোক্কান শিক্ষার্থী ইমানে আফকির ইউনি ও চীনা শিক্ষার্থী লিয়াং চিয়ানইয়াং এর যৌথ উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববদ্যালয়ের প্রেসিডেন্ট তং হুই।

বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রদূত অ্যান্ডারসন এন. মাদুবাইক, নাইজেরিয়া কনস্যুলেট জেনারেল, সাংহাই ও কনস্যুলার শিক্ষা অফিসের পরিচালক জয়নব জয় মনডু। 

উৎসবে বাংলাদেশের স্টলে খিচুরি, পিঠা, পাকোরা, সমুচা, চিকেন রোল, পায়েস, মিষ্টি, হাঁসের মাংস ভুনাসহ অন্যান্য খাবার প্রদর্শন করা হয়। এছাড়া রয়েল বেঙ্গল টাইগার, জাতীয় ফুল-ফল-পাখি এবং দর্শনীয় স্থানের ছবি প্রদর্শন করা হয়। স্টলে আকর্ষণীয় বিষয় ছিল জাতীয় পতাকা অঙ্কন ও বাংলাদেশি ফ্রেমে ছবি তোলা।

আয়োজনে অংশ নেন মো. আকবর হোসেন, মো. ওলিউদ্দিন, মো. মাহমুদুর রহমান রোকন, মো. হাচিবুল হক, আরিফ আহম্মেদ, ফাহিম সৈয়দ মোহাম্মদ, ফারহানা জামান রজনী, শাহরিয়ার বিন সারওয়ার, তৌহিদুল আনাম রুহান, মো. খালিদ হোসেন শাকিল, তানভীর ইসলাম, মো. মামুন, মো. নাদিমুল আকরাম ও মো. রুমন হোসেন। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!