জাপান-বাংলাদেশের সম্পর্ক শক্তিশালী: জাপানের উপপ্রধানমন্ত্রী

বাংলাদেশের সঙ্গে জাপানের সম্পর্ক শক্তিশালী বলে মন্তব্য করেছেন জাপানের উপপ্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী তারো আসো।

জাপান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2020, 07:00 AM
Updated : 15 Oct 2020, 07:00 AM

বুধবার জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ তারো আসোর সঙ্গে তার দপ্তরে সৌজন্য সাক্ষাত করলে তিনি এ মন্তব্য করেন বলে দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

শিপলু জামান স্বাক্ষরিত এ বার্তায় বলা হয়, ‘রাষ্ট্রদূত আহমদ উপপ্রধানমন্ত্রীর সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন এবং জাপানে দায়িত্ব পালনকালে তার সহযোগিতা কামনা করেন। তিনি বাংলাদেশের উন্নয়নে জাপানের বন্ধুসুলভ সহযোগিতার জন্য জাপান সরকারকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন এ সহযোগিতা আরও বাড়বে।’

এছাড়া তারা বাংলাদেশের আর্থসামাজিক ও অবকাঠামোগত উন্নয়নে জাপানি সহযোগিতা বৃদ্ধি, বিনিয়োগ ও ব্যবসা-বাণিজ্যের প্রসার, করোনাভাইরাস মহামারী প্রতিরোধসহ দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

রোহিঙ্গা সমস্যার কথা তুলে এসময় তারো আসো ১০ লাখের বেশি রোহিঙ্গাকে আশ্রয় দেওয়ায় বাংলাদেশের উদারতার জন্য ধন্যবাদ জানান এবং এ সমস্যা সমাধানে জাপানের সর্বোচ্চ প্রচেষ্টার আশ্বাস দেন।

এসময় দূতাবাসের মিনিস্টার জিয়াউল আবেদীন ও কমার্শিয়াল কাউন্সেলর আরিফুল হক উপস্থিত ছিলেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!