কানাডায় বাংলাদেশি প্রকৌশলীদের রক্তদান কর্মসূচি

কানাডায় রক্তদান কর্মসূচি করেছে দেশটিতে বাংলাদেশি প্রকৌশলী ও কম্পিউটার পেশাজীবীদের সংগঠন ‘বাংলাদেশি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড কম্পিউটার প্রোফেশনালস ব্রিটিশ কলাম্বিয়া’ (বিইসিবিসি)।

মনিরুজ্জামান শামীম, কানাডা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2020, 06:52 AM
Updated : 12 Oct 2020, 06:52 AM

রোববার দেশটির ব্রিটিশ কলাম্বিয়ায় অনুষ্ঠিত এ আয়োজনের সমন্বয়ে ছিল ‘কানাডিয়ান ব্লাড সার্ভিসেস’।   

আয়োজক সংগঠনের সভাপতি মিজান মজুমদার বলেন, “রক্তদানকারী  অনেকের কাছে এটি ছিল তাদের প্রথম অভিজ্ঞতা, চোখে-মুখে ছিল তৃপ্তি। তারা বলছিলেন যে এটি তাদের জীবনের অন্যতম সেরা স্মৃতি।”

সংগঠনটির সাধারণ সম্পাদক সাইফুজ্জামান বলেন, “বৈশ্বিক মহামারীর সময় আমাদের এ উদ্যোগ কানাডায় বাংলাদেশিদের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে আমার বিশ্বাস।”

অনুষ্ঠানে রক্তদান করেছেন শামসুল শিকদার ও তার স্ত্রী কাজী আফরোজা সুলতানা, হুমায়ূন ইবনে হামিদ, মাশুকুর আর কামিল, নর্মনা মজুমদার, মো. শফি সরোয়ার, মোহাম্মদ কামরুজ্জামান ও মনিরুজ্জামান শামীম।

অনুষ্ঠানের আরেক পর্বে ছিল কোভিড-১৯ সঙ্কটে জীবনবাজি রেখে নিরলস কাজ করে যাওয়া অ্যাসেনশিয়াল হেল্‌থ ওয়ার্কার্সদের প্রতি শ্রদ্ধা প্রদর্শন।

এতে বিইসিবিসি এর সহ সভাপতি নাশিলা জাহান ও শাহেদ আনোয়ারের নেতৃত্বে রাস্তায় দাঁড়িয়ে ঘণ্টা বাজিয়ে শ্রদ্ধা প্রদর্শন করেন তারা। তাদের সমর্থনে অনেকেই গাড়ির হর্ন বাজিয়ে শ্রদ্ধা প্রদর্শনে যোগ দেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!