৫০ দেশের প্রবাসী নেতা-কর্মীরা একযোগে শুভেচ্ছা জানালেন শেখ হাসিনাকে

প্রবাসে বসবাসরত বিশ্বের ৫০টি দেশের আওয়ামী লীগ নেতা-কর্মীরা অনলাইন প্লাটফর্মে আয়োজিত এক সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন একযোগে উদযাপন করেছেন।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2020, 09:21 PM
Updated : 28 Sept 2020, 09:21 PM

স্থানীয় সময় সোমবার জার্মান আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত ওই অনলাইন অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে দোয়া করার পাশাপাশি আলোচনা সভা হয়। 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু।

জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরীর আমন্ত্রণে সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের পরিচালনায় উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের মন্ত্রী গোলাম দস্তগীর গাজী।

এতে বিশেষ অতিথি ছিলেন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী, জার্মানিতে নবনিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া, সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মজিবর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান এবং সাবেক সংসদ সদস্য নুরজাহান বেগম মুক্তা।

প্রবাসের সব নেতা ও কর্মীরা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে উন্নত সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের রূপকার এবং বাঙালি ও প্রবাসীদের আশা-আকাঙ্ক্ষার একান্ত বিশ্বস্ত ঠিকানা বলে আখ্যায়িত করেন।

অনলাইনে ওই সভায় যারা উপস্থিত ছিলেন

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ সভাপতি এম নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মজিবর রহমান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, কানাডা অন্টারিও আওয়ামী লীগের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম সম্পাদক কৃষিবিদ আবুল বাশার, বাংলাদেশ আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখার সভাপতি মো. সিরাজুল হক, সাধারণ সম্পাদক আবুল হাসনাৎ মিলন, নিউজিল্যান্ড আওয়ামী লীগের সভাপতি কাজী আহসান হায়াত সেতু এবং সাধারণ সম্পাদক শহীদ জামান ও যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু আহমদ, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিজ ফরাজী ও সাধারণ সম্পাদক হাসান ইকবাল, ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি এম এ কাশেম ও সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েস, স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন ও সাধারণ সম্পাদক মো. রিজভি আলম, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম ও সাধারণ সম্পাদক শওকত ওসমান, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হক ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী এবং সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভাপতি মো. শাহাদাত হোসেন তপন ও সাধারণ সম্পাদক মুরাদ খান, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির, ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোস্তফা মজুমদার বাচ্চু ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, সুইজারল্যান্ড আওয়ামী লীগ সভাপতি তাজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শ্যামল খান, গ্রিস আওয়ামী লীগ সভাপতি মান্নান মাতুব্বর ও সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সুইডেন আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গির কবির ও সাধারণ সম্পাদক ফারহাদ আলী খান, সুইডেন আওয়ামী যুবলীগের আহ্বায়ক জুবাইদুল হক সবুজ, আয়ারল্যান্ড আওয়ামী লীগের আহ্বায়ক বেলাল হোসেন, সদস্য সচিব ইকবাল আহমেদ, মাল্টা আওয়ামী লীগের সভাপতি মশিয়ার রহমান ও সাধারণ সম্পাদক কাউসার আমিন হাওলাদার, নরওয়ে আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন মজুমদার, সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান এবং সাধারণ সম্পাদক মফিজুর রহমান, রাশিয়া আওয়ামী লীগের সভাপতি বাহার পাটোয়ারী মোতাল্লেব, সহ-সভাপতি শেখ হাবীবুর রহমান, রাশিয়া ছাত্রলীগের সাবেক সভাপতি আবদুল্লাহ আল মামুন রাজিব, ইউক্রেন আওয়ামী লীগের সভাপতি তাসফিন আল জামান, বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক) এর সভাপতি মাহফুজুর রহমান ভূঁইয়া ও সাধারণ সম্পাদক হেদায়েতুল ইসলাম শেলী, জার্মান প্রবাসী সাহিত্যিক নাজমুন নেসা পিয়ারি, সাংবাদিক ও মানবাধিকার কর্মী সরাফ আহমেদ, জয় বাংলা সাংস্কৃতিক ঐক্যজোট সুইজারল্যান্ড শাখার তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুক্তা আক্তার, বাংলাদেশ প্রেসক্লাব ইতা‌লির সাধারণ সম্পাদক সাংবাদিক কমরেড খোন্দকার।

এছাড়া আরও উপস্থিত ছিলেন চীন আওয়ামী লীগের সভাপতি মো. জনি, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন, হংকং আওয়ামী লীগ সভাপতি আবুল কালাম আজাদ আওয়াল (লিটন), বাংলাদেশ আওয়ামী লীগের দক্ষিণ আফ্রিকার সভাপতি রূপন রহমান, সাধারণ সম্পাদক আবদুল আউয়াল তানসেন, জাম্বিয়া আওয়ামী লীগের সভাপতি মো. নুরুল হোসেন এবং সাংগঠনিক সম্পাদক আকরামুল হক, সোয়াজিল্যান্ড আওয়ামী লীগ সভাপতি কাজী আরিফ উদ্দিন, সাধারণ সম্পাদক সোহেল হায়দার, দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের সভাপতি আব্দুল মতিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, শেখ (হাসান), সাংগঠনিক সম্পাদক মো. সোলায়মান (স্বপন), দক্ষিণ কোরিয়া আওয়ামী যুবলীগের সভাপতি মনোয়ার হোসেন মানিক, সৌদি আরব আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম মিলন, সৌদি আরবের রিয়াদ আওয়ামী লীগের সভাপতি কাজি মাসুদ, সাবেক ছাত্রলীগ কেন্দ্রিয় নেতা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় সহ সভাপতি ইমরান পাটোয়ারি বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রিয় সহ সভাপতি ওয়াহিদুজ্জামান, দাম্মাম বঙ্গবন্ধু ফাউন্ডেশনেসর সভাপতি ওয়াজিউল্লাহ, ফ্রেন্ডস অব বাংলাদেশ (জেদ্দা আওয়ামী লীগ) এর ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন দাম্মাম এর সাধারণ সম্পাদক সাংবাদিক আবুল বশির, ফ্রেন্ডস অব বাংলাদেশ (রিয়াদ আওয়ামী লীগ) এর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান মুরাদ, আরব আমিরাতের দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার আহমেদ,  শারজাহ বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ মকসুদ, কাতার আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ওমর ফারুক চৌধুরী, জর্ডান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আসাদুজ্জামান, বাহরাইন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কয়েস আহমেদ, সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি মো. সালাউদ্দিন রানা সহসভাপতি শহিদুল ইসলাম,  সাধারণ সম্পাদক মো. আল-আমিন, যুগ্ম  সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শেখ নাঈম, জাতীয় শ্রমিকলীগ সিংঙ্গাপুর শাখার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মো. উজ্জ্বল হোসেন (বাদল), জাপান আওয়ামী লীগ সভাপতি জুয়েল তরফদার, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, কুয়েত আওয়ামী লীগের সভাপতি আতাউল গনি মামুন, উপদেষ্টা আকবর হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কুয়েত রাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক দ্বীন ইসলাম মিন্টু।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!