কোভিড-১৯: স্পেনে স্বাস্থ্য সেবা বাড়াতে প্রবাসীদের বিক্ষোভ

মহামারী পরিস্থিতিতে স্বাস্থ্য সেবা বাড়াতে স্পেন সরকারের কাছে পাঁচ দফা দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

কবির আল মাহমুদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2020, 05:00 AM
Updated : 26 Sept 2020, 05:00 AM

বৃহস্পতিবার রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের সেন্ট্রো সালুদের সামনে এ সমাবেশ করেন তারা।

বাংলাদেশি মানবাধিকার সংগঠন ‘অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার’ সাধারণ সম্পাদক রমিজ উদ্দিনের উপস্থাপনায় এতে বিভিন্ন মানবাধিকার সংগঠন এবং মরক্কো, আফ্রিকা ও সেনেগালসহ আরও কয়েকটি দেশের অভিবাসীরা অংশ নেন।

তাদের দাবিগুলো হলো- স্বাস্থ্য সেবা সবার জন্য উন্মুক্ত করা, মেডিক্যালগুলোতে পর্যাপ্ত চিকিৎসক নিয়োগ, সব অভিবাসীদের জন্য বিনামূল্যে দো-ভাষীর ব্যবস্থা, বিনামূল্যে সবার জন্য করোনাভাইরাস টিকার ব্যবস্থা এবং অবৈধ অভিবাসীদের জন্য ফ্রি মেডিক্যাল কার্ড।

সমাবেশে বক্তব্য দেন মাদ্রিদ সিটি কর্পোরেশনের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর খরখে গ্রাসিয়া কাস্তিয়ানো, রুবেল সামাদ, জুলহাস উদ্দিন, আলামীন পালোয়ান, শাহ আলম, আবুল কালাম, সিদ্দিকুর রহমান, এখলাস উদ্দিন ও অকসুদ মিয়া।

এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে স্পেনের আঞ্চলিক সরকারগুলো পৃথকভাবে নানা বিধিনিষেধ জারি করেছে। দেশটির স্বাস্থ্যমন্ত্রী সালভাদর ইয়্যা মঙ্গলবার স্বাস্থ্য কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মাদ্রিদবাসীকে প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার অনুরোধ জানিয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!