যুক্তরাষ্ট্রে আদমশুমারিতে প্রবাসীদের অংশ নেওয়ার আহ্বান

যুক্তরাষ্ট্রে চলমান আদমশুমারিতে দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে প্রবাসী সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা’ (ফোবানা)।

রুমী কবির, জর্জিয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2020, 07:15 AM
Updated : 24 Sept 2020, 07:15 AM

গত ১২ সেপ্টেম্বর ফোবানা লিয়াজো কমিটির এক ভার্চুয়াল সভায় এ আহ্বান জানিয়ে বলা হয়, আদমশুমারিতে নিবন্ধনের শেষদিন চলতি মাসের ৩০ তারিখ। তবে এখন পর্যন্ত বাংলাদেশিদের অংশগ্রহণ সন্তোষজনক নয়।

লিয়াজো কমিটির চেয়ারপারসন নাহিদা আলী ডেইজির সভাপতিত্বে ওই সভায় উপস্থিত ছিলেন ফোবানা নির্বাহী কমিটির চেয়ারম্যান শাহ হালিম ও নির্বাহী সচিব আহসান চৌধুরী, দুই সদস্য ও সাবেক চেয়ারম্যান রেহান রেজা ও জসিম উদ্দিন, সদস্য প্রিয়লাল কর্মকার ও তাবাসসুম আহমেদ।

তারা জানান, আদমশুমারিতে বাংলাদেশিদের সঠিক পরিসংখ্যান সম্পন্ন হলে তাদের অধিকার যেমন রক্ষিত হবে তেমনি সরকারি সুযোগ-সুবিধাপ্রাপ্তিও নিশ্চিত হবে।

এছাড়া আদমশুমারিতে অংশগ্রহণকারীদের সব তথ্য গোপনীয় অবস্থায় নিরাপত্তা সেলে রক্ষিত থাকবে বলে অবৈধ বাংলাদেশিরাও নিঃসংশয়ে এতে অংশ নিতে পারবেন।

এ ব্যাপারে যে কোন তথ্যের জন্য ফোবানার লিয়াজো কমিটি 972-333-3286 নম্বর টেলিফোনে অথবা nahidaali@gmail.com ই-মেইলে যোগাযোগ করতে অনুরোধ জানিয়েছে সংগঠনটি।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!