ছুটিতে গিয়ে আটকে পড়া কুয়েত প্রবাসীদের নিবন্ধন শুরু

করোনাভাইরাস মহামারীর কারণে বাংলাদেশে গিয়ে আটকে পড়া কুয়েত প্রবাসীদের অনলাইন নিবন্ধন শুরু করেছে কুয়েতে বাংলাদেশ দূতাবাস।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2020, 07:24 AM
Updated : 19 Sept 2020, 07:31 AM

বৃহস্পতিবার দূতাবাস থেকে দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানানো হয়।

দূতাবাসের বিজ্ঞপ্তি

এতে বলা হয়- ‘ প্রবাসী বাংলাদেশি যারা ছুটিতে দেশে গিয়ে কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিমান চলাচল বন্ধ থাকায় নির্ধারিত সময়ে নিজ নিজ কর্মস্থলে ফিরতে পারছেন না তাদের তালিকা তৈরির জন্য বাংলাদেশ দূতাবাস কুয়েত অনলাইন নিবন্ধন পদ্ধতি চালু করেছে। বাংলাদেশে আটকে পড়া সব প্রবাসীকে দূতাবাসের ওয়েবসাইটের নিবন্ধন লিংকে প্রবেশ করে নির্ধারিত ফরম পূরণ করার জন্য অনুরোধ করা হচ্ছে।’

দূতাবাস সূত্র জানায়, এখন পর্যন্ত কুয়েতের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বাংলাদেশসহ ৩২টি দেশ থেকে ছুটিতে গিয়ে আটকে পড়া প্রবাসীদের নিজ নিজ কর্মস্থলে ফিরিয়ে আনার বিষয়ে কোন বিজ্ঞপ্তি প্রকাশ বা পদক্ষেপ নেয়নি। এ পরিস্থিতিতে কুয়েতের বাংলাদেশ দূতাবাস বাংলাদেশে আটকে পড়া কুয়েত প্রবাসীদের বিশেষ সহায়তা দিতে পদক্ষেপ নিয়েছে।

লাখ লাখ কুয়েত প্রবাসী আটকে পড়েছেন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে। কুয়েতের আকামা বিষয়ক মন্ত্রণালয়ের হিসাবে এ সংখ্যা ৪ লাখ ২৬ হাজার ৮৭১। কুয়েতের বাইরে থাকা বা ছুটিতে দেশে গিয়ে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের সংখ্যা প্রায় ২৫ হাজার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!