সি আর দত্তের মৃত্যুতে যুক্তরাষ্ট্রে মুক্তিযোদ্ধাদের শোক

মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের কমান্ডার অবসরপ্রাপ্ত মেজর জেনারেল চিত্তরঞ্জন দত্তের (সি আর দত্ত) মৃত্যুতে শোক জানিয়ে স্মরণসভা করেছে ‘সেক্টর কমান্ডারস ফোরাম’ যুক্তরাষ্ট্র শাখা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2020, 05:39 AM
Updated : 26 August 2020, 05:49 AM

মঙ্গলবার সন্ধ্যায় নিউ ইয়র্কে ‘কমান্ডারের প্রতি শ্রদ্ধাঞ্জলি’ শিরোনামে এ সভা করেন প্রবাসী মুক্তিযোদ্ধারা।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা রেজাউল বারি।

‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের’ সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার বলেন, “৯৪ বছর বয়সি সি আর দত্তের চলে যাবার ঘটনাটি দেশ, প্রবাস এবং বাঙালি জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি বলে মনে করছি। তার দেশপ্রেম এবং পেশাগত নিষ্ঠাকে সবাই হৃদয়ে ধারণ করলেই প্রয়াত এই সেক্টর কমান্ডারের প্রতি যথার্থ সম্মান জানানো হবে।”

সভায় আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সেক্রেটারি ও এ ফোরামের অন্যতম যুগ্ম সম্পাদক আব্দুল কাদের মিয়া, ফোরামের ভাইস প্রেসিডেন্ট আবুল বাশার চুন্নু, কোষাধ্যক্ষ আলিম খান আকাশ, নারী বিষয়ক সম্পাদক সবিতা দাস, সাংস্কৃতিক সম্পাদক উইলি নন্দি, মুক্তিযোদ্ধা এনামুল হক, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট মোস্তফা কামাল পাশা মানিক, গীতিকার-সুরকার শামীম আকতার শরিফ এবং হুমায়ূন কবীর।

একইদিন রাতে ‘বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ’ যুক্তরাষ্ট্র শাখা একটি ভার্চুয়াল শোকসভার আয়োজন করে। শিতাংশু গুহের সমন্বয়ে এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নব্যেন্দু বিকাশ দত্ত। অংশ নেন সি আর দত্তের মেজ মেয়ে চয়নিকা দত্ত, রানা দাসগুপ্ত ও দীপু সেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!