নিউ ইয়র্কে মুক্তিযোদ্ধাদের শোক দিবস পালন

জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত মুক্তিযোদ্ধারা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2020, 06:15 AM
Updated : 17 August 2020, 06:15 AM

শনিবার বিকেলে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় ‘বাংলাদেশ লিবারেশন ওয়ার ভেটারন্স ১৯৭১’ এর ব্যানারে সমাবেশ করেন তারা।

এতে উপস্থিত থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেন যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ, যুগ্ম সম্পাদক আব্দুল কাদের মিয়া, কোষাধ্যক্ষ আলিম খান আকাশ, আয়োজক সংগঠনের সভাপতি মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা খান মিরাজ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা ফারুক হোসেন।

বঙ্গবন্ধুর ঘাতক রাশেদ চৌধুরীর অ্যাসাইলামের আবেদন খারিজ পর্যালোচনা শুরু করার জন্য মার্কিন অ্যাটর্নি জেনারেল উইলিয়াম বারকে ধন্যবাদ জানান তারা।

‘আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাব’ এর সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার এসময় বলেন, “একাত্তরের ঘাতক ও বঙ্গবন্ধুর ঘাতক হিসেবে দণ্ডিতদের মদদে চলমান ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। আর এ দায়িত্ব এককভাবে আওয়ামী লীগের নয়, মুক্তিযোদ্ধাদেরও নয়; দেশপ্রেমিক প্রতিটি প্রবাসীর।”

সমাবেশে আরও বক্তব্য দেন আয়োজক সংগঠনের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা শওকত আকবর রিচি ও মুক্তিযোদ্ধা খুরশীদ আনোয়ার বাবলু, যুগ্ম সম্পাদক মুক্তিযোদ্ধা সাইদুর রহমান ও মুক্তিযোদ্ধা মুনির হোসেন, উপদেষ্টা মাসুদুল হাসান, মুক্তিযোদ্ধা নূর আজম বাবু, যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরামের ভাইস প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আবুল বাশার চুন্নু এবং নিউ ইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান।

উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতি মোস্তফা কামাল পাশা মানিক ও জাফরউল্লাহ, কোষাধ্যক্ষ আলিম খান আকাশ এবং যুবলীগ নেতা নাজিম উদ্দিন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!