লন্ডনে দূতাবাসে শোক দিবস স্মারক অনুষ্ঠান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে যুক্তরাজ্যের লন্ডনে স্মারক অনুষ্ঠান করেছে বাংলাদেশ হাই কমিশন।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 August 2020, 04:38 AM
Updated : 17 August 2020, 04:38 AM

দূতাবাসের প্রেস মিনিস্টার আশিকুননবী চৌধুরী এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, হাই কমিশনার সাইদা মুনা তাসনীমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী।

অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম ও ব্রিটিশ মিনিস্টার ফর লন্ডন এবং স্মল বিজনেস, কনজ্যুমার ও লেবার বিষয়ক মন্ত্রী পল স্কালি।

লেবার পার্টির চেয়ার অ্যাঞ্জেলা রেইনার, বাংলাদেশ বিষয়ক সর্বদলীয় সংসদীয় গ্রুপের চেয়ার এবং যুক্তরাজ্যে বাংলাদেশের ট্রেড এনভয় রুশনারা আলী, পরমাণু বিজ্ঞানী শহীদ হোসেন, বঙ্গবন্ধু হত্যা মামলার প্রত্যক্ষদর্শী সাক্ষী ও ধানমন্ডির ৩২ নম্বর বাড়ির প্রতিবেশী নেওয়াজ আহমেদ, সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী, যুক্তরাজ্যে মুক্তিযুদ্ধের অন্যতম প্রবাসী সংগঠক সুলতান মাহমুদ শরীফ ও ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সদস্য সৈয়দ সাজিদুর রহমান ফারুক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন।

স্মৃতিচারণ করেন বিবিসি বাংলা বিভাগের প্রধান সাবির মোস্তাফা, শহীদ হোসেন ও নেওয়াজ আহমেদ।

দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত করা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া, বাণী পাঠ, এক মিনিট নিরবতা পালন, মোনাজাত, সাময়িকী প্রকাশ ও প্রমাণ্যচিত্র প্রদর্শন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!