বুদাপেস্টে পানিতে ডুবে বাংলাদেশি ছাত্রের মৃত্যু

হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে লেকের পানিতে ডুবে এক প্রবাসী বাংলাদেশি শিক্ষার্থীর মৃত্যুর খবর পাওয়া গেছে।

রাকিব হাসান রাফি, স্লোভেনিয়া থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2020, 06:12 AM
Updated : 15 August 2020, 06:12 AM

তার নাম আমান উল্লাহ আমান। তিনি ‘স্টাইপেনডিয়াম হাঙ্গেরিকাম’ নামে শিক্ষাবৃত্তির অধীনে ইউনিভার্সিটি অব সেগেডে অ্যাগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করছিলেন।

আমানের সহপাঠীরা জানান, শুক্রবার সন্ধ্যায় বুদাপেস্টের উপকণ্ঠের একটি লেকে বন্ধুদের সঙ্গে গোসল করতে যান আমান। এক সময় আচমকা তিনি পানিতে ডুবে যেতে থাকেন ও নিখোঁজ হন।

তাকে ‘উদ্ধারে ব্যর্থ হয়ে ও খুঁজে না পেয়ে’ স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে ওইদিন রাতে আমানের লাশ উদ্ধার করে পুলিশ।

গত বছর সেপ্টেম্বরে শিক্ষাবৃত্তি নিয়ে হাঙ্গেরি আসেন আমান। তিনি সৈয়দপুর সরকারি কারিগরি কলেজে ২০১৫ ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

বর্তমানে তার লাশ পুলিশি হেফাজতে রাখা হয়েছে এবং আগামী মঙ্গলবার ময়নাতদন্তের জন্য লাশ পাঠানো হবে বলে জানান আমানের সহপাঠীরা।

লাশ বাংলাদেশে পাঠানোর জন্য ইতোমধ্যে তার পরিবার অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছে বলে জানা গেছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!