জার্মান আওয়ামী লীগের অনলাইন প্রতিবাদ সভায় যোগ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

বিদেশে জামায়াত-বিএনপির অপপ্রচার নিয়ে অনলাইনে প্রতিবাদ সমাবেশ করেছে জার্মানিতে বসবাসরত আওয়ামী লীগের নেতা-কর্মীরা, যাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল অংশ নেন।

সুইজারল্যান্ড প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2020, 04:14 AM
Updated : 29 July 2020, 04:14 AM

জার্মানির স্থানীয় সময় সোমবার সেখানকার আওয়ামী লীগের উদ্যোগে ত্রি বার্ষিক সম্মেলনের এক (১) বছর পূর্তিতে ‘জুম’ অ্যাপ ব্যবহার করে অনলাইনে ওই প্রতিবাদ সমাবেশ হয়।

জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু-র সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমানের পরিচালনায় প্রতিবাদ সভাটি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাতক্ষীরা ২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি ও স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান বাদল।

এছাড়া আরও উপস্থিত ছিলেন ইউরোপের সব দেশের আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতারা ও  জার্মান আওয়ামী লীগ এবং তার সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতা ও কর্মীরা।

বক্তারা অভিযোগ করেন, বৈশ্বিক মহামারী চলার মধ্যেও জামায়াত-বিএনপির নেতা-কর্মীরা লন্ডনে বসবাসরত তারেক রহমানের নেতৃত্বে ষড়যন্ত্র করেই যাচ্ছে। পাশাপাশি শেখ হাসিনাকে নিয়েও তারা নানা অপপ্রচারের লিপ্ত।

জামায়াত-বিএনপি ও তাদের দোসরদেরকে ইউরোপের আইন মেনে দমন করতে ইউরোপের সব দেশের আওয়ামী লীগের নেতারা কঠোর হুশিয়ারি দেন ।

সভায় বক্তারা এসব দেশবিরোধী চক্রকে শনাক্ত করতে ইউরোপে বসবাসরত আওয়ামী লীগের সব নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীকে সহযোগিতা করবে বলে আশ্বাস দেন। পাশাপাশি তারা বাংলাদেশের প্রচলিত আইনে অপপ্রচারকারীদের আইনের আওতায় আনার অনুরোধ করেন।

সভায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের শুভ জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া করা হয়।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!