রাঙ্গুনিয়ায় বৌদ্ধ বিহারে হামলার প্রতিবাদে নিউ ইয়র্কে সমাবেশ

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় বৌদ্ধ বিহারের জমি দখলের উদ্দ্যেশে বৌদ্ধ ভিক্ষুকে হত্যার হুমকির দিয়ে এলাকা থেকে বিতাড়িত করা, বৌদ্ধ বিহার ও বুদ্ধমূর্তি ভাংচুরের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ না নেওয়ায় যুক্তরাষ্ট্রে দ্বিতীয় দফা বিক্ষোভ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। 

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2020, 07:15 PM
Updated : 20 July 2020, 07:16 PM

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় নিউ ইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় ওই বিক্ষোভ সমাবেশ হয়।

সমাবেশ থেকে বলা হয়, গত ৮ জুলাই রাঙ্গুনিয়া থানার পদুয়া, ফলহারিয়া জ্ঞান শ্মরণ বৌদ্ধ বিহার দখল করার উদ্দেশ্যে পুলিশ বাহিনী নিয়ে হামলা চালায় স্থানীয় সন্ত্রাসীরা। ক্ষমতাসীন দলের একজন প্রভাবশালী ব্যক্তির প্রত্যক্ষ মদদে তারই ঘনিষ্ঠ ব্যক্তির নেতৃত্বে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা এ হামলা চালায় বলেও বক্তারা অভিযোগ করেন। 

বক্তাদের মধ্যে ছিলেন- শিতাংশু গুহ , রনবীর বড়ুয়া, তয়ন তনচ্যঙ্গা, রিটু বড়ুয়া, বিধান বড়ুয়া, অমল বড়ুয়া, শিশির সিংহ, শুভাশিস বড়ুয়া, সিদ্ধার্থ বড়ুয়া, রূপক বড়ুয়া, শ্যামল বড়ুয়া,বিভাষ মল্লিক, রাসু বড়ুয়া, হীরা চাকমা, রুপন চাকমা, ইভান , অশোক, উজ্জ্বল প্রমুখ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!