সুদানে ফর্মড পুলিশ ইউনিটের পিপিই বিতরণ

করোনাভাইরাস মোকাবেলায় সুদানের দারফুরের এলফেশার সুপার ক্যাম্পে স্থানীয় কর্মীদের মধ্যে পিপিই বিতরণ ও পরিচ্ছন্নতা অভিযান করেছে ‘বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিট’।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 June 2020, 10:39 AM
Updated : 26 June 2020, 10:39 AM

বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে এ কর্মসূচির আয়োজন করেন তারা।

এতে সুদানের উনামিড মিশনের ভারপ্রাপ্ত সাপোর্ট ডিভিশনের প্রধান ব্রিগেডিয়ার জেনারেল প্রেম জিৎ সিং অংশ নেন।

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে বলেন, “অর্থনৈতিক প্রবৃদ্ধিতে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশ সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সঠিক পথে রয়েছে।”

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম বলেন, “মহামারীর শুরু থেকেই বাংলাদেশ পুলিশ খুব প্রশংসনীয় কাজ করছে। আমরা ইতোপূর্বে ভাইরাস বিস্তাররোধে এলফেশার সুপার ক্যাম্পে কর্মরত স্থানীয় কর্মীদের সচেতনতা বাড়াতে মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করেছি। এর ধারাবাহিকতায় আজকে আমরা স্থানীয় কর্মীদের মাঝে মাস্ক এবং পিপিই বিতরণ করেছি।”

সুদানে কর্মরত ফর্মড পুলিশ ইউনিটের অপারেশনস অফিসার (অতিরিক্ত পুলিশ সুপার) মাসুক মিয়া বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “করোনাভাইরাসের প্রাদুর্ভাবের সময়েও আমরা আমাদের অপারেশনাল কার্যক্রম চালিয়ে যাচ্ছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং জাতিসংঘের কোভিড-১৯ অপারেশনাল গাইড লাইন অনুযায়ী আমরা আমাদের কার্যক্রম পরিচালনা করছি।”

স্থানীয় লকডাউনের কারণে স্থানীয় কর্মীরা এলফেশার সুপার ক্যাম্পে আসতে না পারায় নানাবিধ সমস্যার সম্মুখীন হচ্ছে জানিয়ে তিনি আরও বলেন, “এলফেশার  সুপার ক্যাম্প পরিচ্ছন্ন রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে আমরা আমাদের এ কর্মসূচি গ্রহণ করেছি।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!