অনলাইনে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করলো সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগ

বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে অনলাইনে আলোচনা অনুষ্ঠান করেছে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগ।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2020, 07:20 PM
Updated : 24 June 2020, 07:20 PM

ইউরোপের স্থানীয় সময় মঙ্গলবার জুম অ্যাপ ব্যবহার করে ‘সংকট, সংগ্রাম এবং অর্জনে মানুষের পাশে আওয়ামী লীগের ৭১ বছর’  শিরোনামে ওই আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনলাইনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক।

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলামের সভাপতিত্বে পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন বঙ্গবন্ধু প্রকৌশল ও বিশেষজ্ঞ পরিষদ, ইউরোপ (নর্ডিক)-এর সভাপতি মাহফুজুর রহমান ভূঁইয়া (সুইডেন) ও সাধারণ সম্পাদক প্রকৌশলী হেদায়েতুল ইসলাম শেলী (সুইডেন) ।

অনুষ্ঠানে ভিডিও বার্তা পাঠান সুইডিশ রাজনৈতিক নেতা মিসেস এলেনা ।

সভায় বক্তারা বলেন, অনেক ঘাত-প্রতিঘাত অতিক্রম করেও বাংলাদেশ আওয়ামী লীগ কখনো নীতি-আদর্শ থেকে বিচ্যুত হয়নি। গণমানুষের অধিকার আদায় ও জনগণের কল্যাণেই বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় কার্যক্রম পরিচালনা করেছে এবং সে ধারা অব্যাহত থাকবে। বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে চলেছে। তারই নেতৃত্বে এই করোনাভাইরাস মহামারীকেও অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে।

উক্ত আলোচনা সভার শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধুসহ ১৫ অগাস্টের শহীদদের পাশাপাশি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সদ্যপ্রয়াত সকল নেতার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়  এবং এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনলাইন আলোচনা সভায় অংশ নিয়ে দিবসের তাৎপর্য এর উপর বক্তব্য দেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক খোকন শরীফ, জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম চৌধুরী সাবু , সিনিয়র সহ সভাপতি ইউনুস আলী খান, সাধারণ সম্পাদক আব্বাস আলী চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী হাবিবুর রহমান, ইতালি আওয়ামী লীগের সভাপতি ইদ্রিজ ফরাজী, সাধারণ সম্পাদক হাসান ইকবাল, অস্ট্রিয়া আওয়ামী লীগের সভাপতি খন্দকার হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম কবির ও সহ সভাপতি রুহি দাষ সাহা, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম, সাধারণ সম্পাদক শওকত ওসমান, বেলজিয়াম আওয়ামী লীগের সভাপতি শহীদুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, নেদারল্যান্ডস আওয়ামী লীগের সভাপতি মো. শাহাদাত হোসেন তপন, সাধারণ সম্পাদক মুরাদ খান, ,ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ কাশেম, সিনিয়র সহ সভাপতি মোহাম্মেদ আবুল কাশেম, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাহীন আরমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো. আলী হোসেন, সুইডেন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গির কবির, সাধারণ সম্পাদক ডা. ফারহাদ আলী খান, , স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন, সাধারণ সম্পাদক রিজভি আলম, ফিনল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম, ডেনমার্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, গ্রীস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আল আমিন, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, নরওয়ে আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, আয়ারল্যান্ড আওয়ামী লীগের আহব্বায়ক বেলাল হোসেন, সাবেক সহ সভাপতি বদরুল ইসলাম, ফ্রান্স যুবলীগের নেতা মিজান রহমানসহ বিভিন্ন দেশে অবস্থানরত আওয়ামী লীগের নেতারা।

এছাড়া আলোচনা সভায় অংশ নিয়ে দিবসের তাৎপর্য এর উপর আরও বক্তব্য দেন যুক্তরাষ্ট্রের বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক মো. রাব্বি আলম ও বাংলাদেশ প্রেস ক্লাব ইতালির সাধারণ সম্পাদক সাংবাদিক কমরেড খন্দকার।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!