কোভিড-১৯: প্রবাসীদের মধ্যে যুক্তরাষ্ট্র যুবলীগের দ্বিতীয় দফায় ত্রাণ বিতরণ

৭২ ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্র যুবলীগের পক্ষ থেকে দ্বিতীয় দফায় করোনাভাইরাস সংক্রমণের কারণে বিপর্যস্ত হয়ে পড়া প্রবাসীদের মধ্যে দ্বিতীয় দফায় ত্রাণ বিতরণ করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 04:11 PM
Updated : 20 June 2020, 04:11 PM

স্থানীয় সময় শুক্রবার নিউ ইয়র্ক সিটির জ্যামাইকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এ মন্ত্রে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি নির্দেশে এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মঈনুল হোসেন খান নিখিলের পরামর্শে এসব খাদ্যদ্রব্য, মাস্ক, গ্লোভস এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হয়েছে বলে যুবলীগ নেতারা জানিয়েছেন। 

বুধবারও একই কর্মসূচিতে ত্রাণ-সামগ্রী বিতরণ করা হয় এ সিটির ব্রঙ্কসে দুর্দশাগ্রস্ত প্রবাসীদের মধ্যে।

যুবলীগের এই কর্মসূচি সর্বস্তরের প্রবাসীদের মধ্যেই শুধু নয়, ভিনদেশি দু:স্থ মানুষের মধ্যেও ব্যাপক সাড়া জাগিয়েছে।

বাংলাদেশি কমিউনিটির জ্যামাইকার হিলসাইড অ্যাভিনিউতে (১৬৮ স্ট্রিট) যুবলীগের নেতা-কর্মীরা সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ বিতরণের এ কর্মসূচিতে সভাপতিত্ব করেন যুবলীগের ত্রাণ-সামগ্রী বিতরণ কমিটির আহ্বায়ক রহিমুজ্জামান সুমন।

এসময় সদস্য-সচিব রিন্টু লাল দাস ও সেবুল মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত এক আলোচনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সভাপতি মেজবাহ আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ফরিদ আলম, কেন্দ্রীয় নেতা শাখাওয়াত হোসেন চঞ্চল, যুক্তরাষ্ট্র যুবলীগের সিনিয়র নেতা আবু তাহের, মোশাহিদ চৌধুরী, নুরল ইসলাম মিলন এবং স্থানীয় কমিউনিটি লিডার ফখরুল ইসলাম দেলোয়ার।

অনুষ্ঠানে নেতাদের মধ্যে আরও ছিলেন যুক্তরাষ্ট্র যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ জামাল হোসেন, ইফজাল চৌধুরী এবং হেলিম উদ্দীন, যুবলীগ নেতা রেজা আবদুল্লাহ (স্বপন), রবিউল ইসলাম কমিশনার, আল মামুন সরকার, মিজান চৌধুরী, মাহমুদুর রহমান, সেলিম রেজা, হুমায়ুন কবির এবং আ স ম খালেদুর রহমান সবুজ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!