নিউ ইয়র্ক প্রবাসী মুক্তিযোদ্ধা মনজুর আলী আর নেই

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে বসবাসরত প্রবাসী মুক্তিযোদ্ধা মনজুর আলী ননতু (৭০) আর নেই।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 June 2020, 07:05 AM
Updated : 20 June 2020, 07:05 AM

বুধবার সকালে নিউ ইয়র্কের এলম্হার্স্ট হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান বলে নিশ্চিত করেছেন তার বড় ভাই মো. মতলুব আলী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফাইন আর্টস বিভাগের অধ্যাপক ও সাবেক ডিন মো. মতলুব আলী জানান, বেশ কয়েক বছর থেকেই ননতু হৃদরোগ ও কিডনি রোগে ভোগছিলেন। পুনরায় হৃদরোগে আক্রান্ত হবার পরই তাকে হাসপাতালে নেওয়া হয়েছিল।

রংপুরের সন্তান ননতু ছিলেন ‘ঢাকা বিশ্ববিদ্যালয় সংস্কৃতি সংসদের’ প্রতিষ্ঠাতা সদস্য ও ‘উদীচী শিল্পীগোষ্ঠীর’ কেন্দ্রীয় সদস্য।

বৃহস্পতিবার দুপুরে জ্যামাইকা মুসলিম সেন্টারে সামাজিক দূরত্ব বজায় রেখে তার জানাজা অনুষ্ঠিত হয়। তারপর নিউ জার্সির মার্লবরোতে মুসলিম কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

এদিকে তার মৃত্যুতে শোক জানিয়েছেন যুক্তরাষ্ট্রে ‘প্রগ্রেসিভ ফোরামের’ সভাপতি মুক্তিযোদ্ধা খোরশেদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আলীমউদ্দিন।

ননতু বেশ কয়েক বছর থেকেই সপরিবারে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের এলমহার্স্ট এলাকায় বাস করছিলেন। সেখানে তার স্ত্রী ও একমাত্র মেয়ে মৌলি রয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!