মিশিগানে প্রবাসীদের বর্ণবাদ বিরোধী সমাবেশ

যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে বর্ণবাদ বিরোধী সমাবেশ করেছে দেশটির মিশিগান অঙ্গরাজ্যে বসবাসরত কয়েকজন প্রবাসী বাংলাদেশি।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2020, 06:13 AM
Updated : 19 June 2020, 06:13 AM

মঙ্গলবার বিকেলে অঙ্গরাজ্যটির হ্যামট্রামক সিটিতে আলাদিন রেস্টুরেন্টের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে হ্যামট্রামক সিটি হলে গিয়ে শেষ হয়।

২৬ মে থেকে চলমান এ বর্ণবাদ বিরোধী আন্দোলনের অংশ হিসেবে ‘মিশিগান-বাংলাদেশ আমেরিকান ডেমোক্রেটিক ককাস’ এর উদ্যোগে এ র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ হয় বলে ডেট্রয়েট থেকে জানান সাংবাদিক আশিক রহমান।

সমাবেশটি পরিচালনা করেন ‘মিশিগান – বিএডিসি’ সভাপতি মুহিত মাহমুদ। প্রধান অতিথি ছিলেন কংগ্রেসওম্যান ব্রেন্ডা লরেন্স।

সমাবেশে উপস্থিত থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন ওয়েইন কাউন্টি শেরিফ পুলিশ প্রধান রবার্ট ডানল্যাপ, হ্যামট্রামক সিটি পুলিশ প্রধান এনি ময়সে, ম্যাকম্ব কাউন্টি প্রসিকিউটর প্রার্থী সায়মা খলিল, হ্যামট্রামক সিটির কাউন্সিলম্যান কামরুল হাসান, নাইম লিয়ন চৌধুরী, মোহাম্মদ আল সোমারী, ইয়েন পরোটা, কাজী মিয়া, সাহাব আহমদ সুমিন, নাজমুল হাসান শাহীন, কামাল রহমান, মিশেল অভার অল্টজার, আব্রাহাম আয়েস ও জাবেদ চৌধুরী।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!