জর্জিয়ায় পুনরায় স্টেট সিনেটর হচ্ছেন শেখ রহমান

যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যে স্টেট সিনেটর পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় দ্বিতীয় মেয়াদে নির্বাচিত হতে যাচ্ছেন বাংলাদেশি আমেরিকান শেখ রহমান চন্দন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 June 2020, 06:44 AM
Updated : 15 June 2020, 06:44 AM

৯ জুন ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন পেতে দলীয় প্রার্থী বাছাইয়ের এ নির্বাচনে সিনেট ডিস্ট্রিক্ট-৫ এ তার বিরুদ্ধে কেউ মাঠে নামেননি। এমনকি রিপাবলিকান পার্টি থেকেও কেউ প্রার্থী হননি এ আসনে।

এর ফলে আসছে ৩ নভেম্বর অনুষ্ঠেয় মূল নির্বাচনে তাকে ভোট প্রার্থনার প্রয়োজন হবে না। শুধু ওই দিনটি অতিবাহিত হলেই দ্বিতীয় মেয়াদে সিনেটর হিসেবে শপথ নেবেন কিশোরগঞ্জ জেলার বাজিপুরের শরারচর গ্রামের সন্তান শেখ রহমান চন্দন (৬০)।

চন্দন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “৩৪ বছরেরও বেশি সময় ধরে আটলান্টা সিটির গুনেট কাউন্টিতে বাস করছি। সব সময়ই মানুষের পাশে দাঁড়িয়েছি। এক্ষেত্রে ধর্ম-বর্ণ-গোত্র-ভাষা সামনে আনিনি। মানুষ হিসেবে সবার আপদে-বিপদে থেকেছি। কমিউনিটিভিত্তিক সমস্যা নিয়ে আন্দোলন করেছি সবার সঙ্গে। তারই সুফল পাচ্ছি নির্বাচনে।”

১৯৮১ সালে উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রে আসেন চন্দন। বাংলাদেশে তার ছোটভাই শেখ মুজিবর রহমান ইকবাল একাদশ জাতীয় সংসদের সদস্য হয়েছেন কিশোরগঞ্জ থেকে।

ডেমোক্রেটিক পার্টির সংগঠক এবং ‘অ্যালায়েন্স ফর সাউথ এশিয়ান-আমেরিকান লেবার’ (আসাল) এর জর্জিয়া চ্যাপ্টারের প্রেসিডেন্ট মুক্তিযোদ্ধা আলী হোসেন জানান, ৯ জুনের ডেমোক্রেটিক পার্টির প্রাইমারিতে জর্জিয়ায় কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৭ থেকে নাবিলা ইসলাম ও রশিদ মালিকও লড়েছেন। উভয়েই হেরে গেছেন। এছাড়া স্টেট সিনেটে ডিস্ট্রিক্ট-৪১ থেকে জাহাঙ্গির হোসেন ও ডিস্ট্রিক্ট-৪৮ এ জসিমউদ্দিন কেউই জয়ী হতে পারেননি।