স্পেনে ৪ দফা দাবি নিয়ে অবৈধ বাংলাদেশিদের বিক্ষোভ

স্পেনে বৈধ কাগজপত্র ছাড়া বসবাসকারী বিভিন্ন দেশের প্রায় দুই লাখ অবৈধদের চার দফা দাবি নিয়ে বিক্ষোভ করেছেন বাংলাদেশিসহ কিছু অভিবাসী।

কবির আল মাহমুদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 01:38 PM
Updated : 27 May 2020, 01:38 PM

দাবিগুলো হলো- স্বাস্থ্যসেবা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া, সব প্রবাসী অভিবাসীদের জন্য বিনা খরচে দোভাষীর ব্যবস্থা, অবৈধ অভিবাসীদের বৈধতা প্রদান ও সবার জন্য বিনামূল্যে মাস্ক।

মঙ্গলবার মাদ্রিদে বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের নেলসন ম্যান্ডেলা পার্ক সংলগ্ন সেন্ট্রো সালুদ (সরকারি মেডিক্যাল) এর সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ-সমাবেশ হয়।

স্প্যানিশ মানবাধিকার সংগঠন ‘রেড ইন্টার লাভাপিয়েস’ ও ‘রেড সলিদারিদাদ’ এর আমন্ত্রণে এ সমাবেশ তত্ত্বাবধান করে বাংলাদেশি মানবাধিকার সংগঠন ‘অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলা’।

‘অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার’ সভাপতি মোহাম্মদ ফজলে এলাহীর উপস্থাপনায় এ সমাবেশে বক্তব্য দেন ‘রেড ইন্টার লাভাপিয়েসের’ সভাপতি মারিয়া খসে পেপা তররেস, ‘রেড ইন্টার লাভাপিয়েসের’ মাইতি, ‘রেড সলিরিদাদ’ এর আকখিদা নিনেস, আন্তর্জাতিক মিউজিয়াম ‘রেইনা সুফিয়ার’ পরিচালক আনা লঙ্গনি, পিলার আগুইলার, মাস মাদ্রিদের অরিক্স, ‘অ্যাসোসিয়েশন দে ভালিয়েন্তে বাংলার’ সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, জুলহাস উদ্দিন, আলামীন পালোয়ান ও শাহ আলম।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!