প্রবাসীদের উদ্যোগে ‘কনসার্ট ফর রণেশ ঠাকুর’

দুর্বৃত্তদের আগুনে ঘর পুড়ে যাওয়া সুনামগঞ্জের বাউল রণেশ ঠাকুরের পক্ষে সংহতি জানাতে ও তাকে সহযোগিতা করতে কনসার্টের আয়োজন করেছেন কিছু প্রবাসী বাংলাদেশি।

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2020, 12:54 PM
Updated : 27 May 2020, 12:54 PM

আসছে ৩০ মে ‘বাদ্যহারা বাউলা গান’ শিরোনামে বাদ্যযন্ত্র ছাড়া এ ব্যতিক্রমী কনসার্টটি ফেইসবুকে অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান কনসার্টের সমন্বয়ক উজ্জ্বল দাশ।

তিনি জানান, ওইদিন শনিবার বাংলাদেশ সময় রাত ৮টা, কানাডা সময় সকাল ১০টা ও যুক্তরাজ্য সময় বেলা ৩টায় শুরু হওয়া এ অনুষ্ঠানটি ‘আগুনে পোড়া বাউলা গান’সহ মোট তিনটি ফেইসবুক পেইজ থেকে সম্প্রচারিত হবে। এতে বাংলাদেশ, পশ্চিমবঙ্গ ও প্রবাসের শিল্পীরা গান পরিবেশন করবেন। অংশ নেবেন বৃহত্তর সিলেট অঞ্চলের বাউল শিল্পীরাও।

বিজ্ঞতিতে বলা হয়, কনসার্টে বাউল রণেশ ঠাকুরের প্রতি সংহতি জানাবেন শিল্পী বাপ্পা মজুমদার, বাউল শফি মন্ডল, শিল্পী আশিক, পিন্টু ঘোষ, ‘জলের গানের’ রাহুল আনন্দ, শিল্পী কনক আদিত্য, ‘মেঘদলের’ শিবু কুমার শীল, ‘অবসিকিউর’ ব্যান্ডের সৈয়দ হাসান টিপু, ‘বাউলার’ প্রকাশ, কানাডা থেকে আশিকুজ্জামান টুলু, যুক্তরাষ্ট্র থেকে তাজুল ইমাম, লন্ডন থেকে অমিত দে, গৌরী চৌধুরী, ‘ক্ষ’ ব্যান্ডের সোহিনী আলম, অস্ট্রেলিয়া থেকে পারমিতা দে, জার্মানি থেকে শবনম সুরিতা ডানা, ভারত থেকে ‘দোহার’ ব্যান্ডের রাজীব, সিলেটের বাউল সূর্যলাল দাস ও বাউল বশীরউদ্দিন সরকার। এছাড়া বাউল রণেশ ঠাকুরও গান করবেন।

আয়োজকরা জানান, যুক্তরাজ্য প্রবাসী শিল্পী গৌরী চৌধুরী প্রবাসী বাংলাদেশিদের পক্ষে বাউল রণেশ ঠাকুরসহ বাউলদের জন্য ‘ফেইসবুক ফান্ড রাইজিং’ শুরু করেছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!