ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি পিডিআই কানাডার

ডিজিটাল নিরাপত্তা আইনের ‘নির্বিচার প্রয়োগের’ নিন্দা জানিয়ে এর বাতিলের দাবি করেছে কানাডায় বাংলাদেশিদের সংগঠন ‘প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ’ (পিডিআই)।

অখিল সাহা, টরন্টো থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 05:43 AM
Updated : 26 May 2020, 05:43 AM

মে দিবস উপলক্ষে রোববার বিকেলে আয়োজিত এক অনলাইন সভায় এ দাবি তুলে সংগঠনটি, এতে সংগঠনটির ৪০ জনেরও বেশি সদস্য অংশ নেন।

সভায় সভাপতিত্ব করেন পিডিআই এর যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎরঞ্জন দে। সভা পরিচালনা ও প্রযুক্তিগত বিষয় নিয়ন্ত্রণ করেন পিডিআই কানাডার সমন্বয়ক মাহবুব আলম।

সভায় কানাডাসহ প্রবাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়াদের জন্য শোক প্রকাশসহ বাংলাদেশ সরকারের কাছে জনগণের সামাজিক সুরক্ষা বাড়ানোর আহ্বান জানানো হয়।

শুরুতে ‘বিশ্ব মা দিবস’ উপলক্ষ্যে মায়েদের প্রতি শুভেচ্ছা জানান সভাপতি পিডিআই এর যুগ্ম আহ্বায়ক বিদ্যুৎরঞ্জন দে। তারপর করোনাভাইরাসে মৃতদের জন্য শোক প্রস্তাব উত্থাপন করেন পিডিআই এর যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক। পিডিআই সংগঠক প্রাক্তন ছাত্রনেতা নাসির উদ দুজা করোনাভাইরাস মহামারী চলাকালীন ও মহামারী-উত্তর সময়ে পিডিআই এর কার্যক্রম চালানোর জন্য সাংগঠনিক প্রস্তাব পেশ করেন।

মহামারী-উত্তর পৃথিবীর সামাজিক-অর্থনৈতিকসহ নানা বিষয়ে আলোকপাত করেন পিডিআই সংগঠক টিটু খন্দকার। আলোচনায় অংশ নেন আজিজুল মালিক, আজিজুল হক, কাজী জহির উদ্দিন, ইকবাল আহমেদ, সৌমেন সাহা ও দুলাল পাল।

সভায় করোনাভাইরাস বিষয়ে স্বরচিত কবিতা পড়েন ননী গোপাল দেবনাথ এবং মে দিবস উপলক্ষ্যে সুকান্তের ‘রানার’ গানটি করেন মোস্তফা মাহমুদ।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!