কোভিড-১৯: ঈদের দিন যুক্তরাষ্ট্রে দুই প্রবাসীর মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঈদের দিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে দুজন এবং তার আগের দিন এক প্রবাসী বাংলাদেশি মারা গেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2020, 04:51 AM
Updated : 26 May 2020, 04:51 AM

মৃতরা হলেন মো. আবু আহসান (৭৪), ইব্রাহিম হোসেন বাসিত (৫৬) ও মজিবর রহমান (৭১)। এ নিয়ে যুক্তরাষ্ট্রে মোট ২৩১ বাংলাদেশির প্রাণ ঝরলো করোনাভাইরাস মহামারীতে।

স্থানীয় সময় সোমবার রাতে ‘বাংলাদেশ সোসাইটির’ ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহিম হাওলাদার হাসপাতাল ও স্বজনের উদ্ধৃতি দিয়ে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ঈদের দিন রোববার জ্যাকসন হাইটসের কাছে এলমহার্স্ট এলাকার মো. আবু আহসান (৭৪) এবং বাফেলোতে ইব্রাহিম হোসেন বাসিত (৫৬) মারা যান। এর আগের দিন শনিবার ফ্লাশিং হাসপাতালে মারা যান মজিবর রহমান (৭১)।

বিভিন্ন সূত্রে জানা গেছে, নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভেনিয়া, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, জর্জিয়া, ফ্লোরিডা, টেক্সাস ও ক্যালিফোর্নিয়া ইত্যাদি অঙ্গরাজ্যে এখনও দুই হাজারের বেশি প্রবাসী চিকিৎসাধীন রয়েছেন। এদের বড় একটি অংশ রয়েছেন ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে, যাদের বয়স ৬৫ বছরের বেশি। করোনাভাইরাস ছাড়াও নানা জটিল রোগে আগে থেকেই তারা ভুগছিলেন।

নিউ ইয়র্ক অঞ্চলের সামাজিক সংগঠন ‘বাংলাদেশ সোসাইটি’র পক্ষ থেকে করোনাভাইরাসে মারা যাওয়া অসহায় প্রবাসীদের দাফনে শতাধিক কবরের জায়গা দেওয়া হয়েছে বলে জানান রহিম হাওলাদার। এছাড়া চট্টগ্রাম সমিতি, সন্দ্বীপ সোসাইটি, জালালাবাদ সমিতি ও বিয়ানিবাজার সমিতিসহ বেশ কয়েকটি আঞ্চলিক সংগঠনের পক্ষ থেকেও লাশ দাফনের জন্য কবরের জায়গা দেওয়া হচ্ছে।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!