‘সম্মুখ যোদ্ধাদের’ ধন্যবাদ জানাতে ফেইসবুকে ইভেন্ট

করোনাভাইরাস মোকাবেলায় যারা সামনের কাতারের থেকে লড়াই করছেন সেই চিকিৎসক, স্বাস্থ্যসেবাকর্মী, গণমাধ্যমকর্মী, পরিচ্ছন্নতাকর্মীদের করতালির মাধ্যমে ধন্যবাদ জানাতে ফেইসবুকে ইভেন্ট খুলেছেন একজন প্রবাসী বাংলাদেশি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2020, 08:46 PM
Updated : 13 May 2020, 08:46 PM

‘ধন্যবাদ আপনাদের’ শিরোনামে এই ইভেন্টের মাধ্যমে আগামী শুক্রবার বিকাল ৫টায় সবাইকে নিজ নিজ অবস্থান থেকে করোনাভাইরাসের ‘ফ্রন্টলাইন যোদ্ধাদের’ ধন্যবাদ জ্ঞাপনের আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশি স্থপতি মো. নাফিসুর রহমান।

যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষক বুধবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গত পরশু দিন (সোমবার) সন্ধ্যায় মায়ের কাছ থেকে শুনতে পেলাম, বাংলাদেশে কারা যেন ফ্রন্টলাইন যোদ্ধাদের জন্য হাততালির এমন একটা ইভেন্টের আয়োজন করেছে। কিন্তু এটা নিয়ে তেমন কোনো সাড়া পড়েছে বলে মনে হল না।

“সেই ইভেন্টটা ছিল সন্ধ্যার পর। তবে আমার মনে হল, সন্ধ্যার পর এমন ইভেন্টে সাড়া মিলবে কম। তাই ঠিক করলাম, এই ইভেন্টটি বিকালের দিকে একটি যথোপযুক্ত সময়ে করতে হবে।”

নিজের এই ভাবনার কথা নাফিস শেয়ার করেন তার অন্য বন্ধুদের সঙ্গে। বাংলাদেশে থাকাকালে  তিনি ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগে অধ্যাপনা করেছেন। নিজের শিক্ষার্থীদের সঙ্গেও এ ভাবনার কথা তিনি শেয়ার করেন।

পরে তারা সবাই ‘অ্যাপ্লুডিং ফ্রন্টলাইন ফাইটারস ইন বাংলাদেশ’ বা ‘ধন্যবাদ আপনাদের’ শিরোনামে ফেইসবুক ইভেন্ট খোলেন।

নাফিস জানান, এই ইভেন্টে সাড়া পেলে প্রতি সপ্তাহের শুক্রবার বিকালে নিয়মিতভাবে এই আয়োজন করবেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!