কোভিড-১৯: স্পেনে কর্মহীন প্রবাসীদের পাশে ‘ভালিয়েন্তে বাংলা’

করোনাভাইরাসে আক্রান্ত বা কর্মহীন হয়ে পড়া স্পেনে বসবাসরত প্রায় এক হাজার প্রবাসী বাংলাদেশির জন্য খাদ্য সহায়তা দিচ্ছে প্রবাসী মানবাধিকার সংগঠন ‘ভালিয়েন্তে বাংলা’।

কবির আল মাহমুদ, স্পেন থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2020, 08:48 AM
Updated : 8 May 2020, 08:48 AM

বৃহস্পতিবার মাদ্রিদের বিভিন্ন স্থানে তৃতীয় দফায় তারা ‘রমজান ফুড ব্যাগ’ বিতরণ করেছে বলে জানায় সংগঠনটির নেতারা।

‘ভালিয়েন্তে বাংলার’ সভাপতি মোহাম্মদ ফজলে এলাহী ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন জানান, স্পেনে ১৩ মার্চ থেকে রাষ্ট্রীয় জরুরি অবস্থা চলছে। এ অবস্থায় প্রবাসী বাংলাদেশিদের অনেকেই আর্থিক সংকটে পড়েছেন। যারা সাময়িক আয়-রোজগার বঞ্চিত বিশেষত কাগজপত্রবিহীন অবৈধভাবে স্পেনে আছেন এবং বর্তমান পরিস্থিতিতে সংকটাপন্ন তাদের সহযোগিতায় ‘ভালিয়েন্তে বাংলা’ এ প্রকল্প শুরু করেছে।

খাবার বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও মাদ্রিদ সিটি কর্পোরেশনের কাউন্সিলর রিতা মায়েস্ত্রে ফেরনান্দেজ, কাউন্সিলর খর্খে গার্সিয়া কাস্তানিও, ‘মাস মাদ্রিদ’ পরিচালক এরিখ জনসন, ‘রেড সলিদারিদাদ’ এর নিনেস, ‘রেড ইন্টার লাভাপিয়েস’ এর পেপা তররেস, মাইতি ও পিলার।

তাছাড়া প্রবাসীদের মধ্যে উপস্থিত ছিলেন ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের’ সাবেক সভাপতি আল মামুন, সাবেক সহ সভাপতি জাকির হোসেন, বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আব্দুল খালিক, অর্থ সম্পাদক হারুনুর রশিদ, ‘গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশন’ এর সদস্য সচিব আবু জাফর রাসেল, ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের’ অর্থ সম্পাদক আবুল হাসেন মেম্বার। ‘ভালিয়েন্তে বাংলার’ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন জুলহাস, আল-আমীন, মো. শাহ আলম, মকবুল হক ও ফয়সাল।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!