করোনাভাইরাস নিয়ে ব্রিটিশ-এশিয়ান তারকাদের ভিডিও বার্তা

ব্রিটেনে বসবাসরত এশিয়ান কমিউনিটির জন্য করোনাভাইরাস নিয়ে সচেতনতামূলক বার্তা সম্বলিত একটি ভিডিও প্রকাশ করেছেন একদল ব্রিটিশ-এশিয়ান তারকা।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2020, 04:06 PM
Updated : 2 May 2020, 04:43 PM

গত ২০ এপ্রিল আদিল রায়ের তৈরি করা এ রকম একটি ভিডিও ব্যাপক সাড়া ফেলায় নতুন এই ভিডিও তৈরি করা হয়েছে, যেখানে নাদিয়া হোসেইন, রবি বোপারা ও ওয়াসিম আকরামের মতো তারকারা অংশ নিয়েছেন।

ভিডিওটি নিয়ে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলীর পাঠানো এক বার্তায় বলা হয়েছে, ব্রিটেনে বসবাসরত কৃষাঙ্গ, এশিয়ান ও সংখ্যালঘু জাতিগোষ্ঠীর (বিএএমই কমিউনিটিজ) সদস্যরা করোনাভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছেন বলে খবর প্রকাশের প্রেক্ষাপটে এই ভিডিওগুলো তৈরি করা হয়েছে।
 

নতুন ভিডিওতে দেখা যাচ্ছে খ্যাতনামা শেফ ও উপস্থাপক নাদিয়া হোসেইন, ক্রিকেটার রবি বোপারা, কমেডিয়ান পল চৌধুরী, গীতিকার ও সুরকার নিতিন শেনয় সিবিই, উপস্থাপক সোনালী শাহ, অভিনেত্রী পারমিন্দার নাগরা, অভিনেত্রী অর্চি পাঞ্জাবি, ব্রডকাস্টার সত্নম রানা, অভিনেত্রী ক্রুপা পাট্টানি, ক্রিকেটার ওয়াসিম আকরাম, অভিনেত্রী শানিয়েরা আকরাম, উপস্থাপক ও অ্যাক্টিভিস্ট মেহরিন বেগ, সুরকার চান্নি সিং, লেখক নিকেশ শুক্লা, ব্রডকাস্টার নিক্কি বেদী, ব্রডকাস্টার লিসা আজিজ, অভিনেত্রী শোবু কাপুর, অভিনেত্রী মেহবিশ হায়াত, ব্রডকাস্টার হরদীপ সিং কোহলি ও উপস্থাপক কোনি হককে।

ভিডিও নির্মাণে যারা জড়িত, তাদের অন্যতম অভিনেতা ও ব্রডকাস্টার আদিল রায় বলেন, “ভাইরাস সংক্রমণ বন্ধ হচ্ছে না এবং বার্তা প্রদানও বন্ধ করা উচিত নয়। আমাদের চালিয়ে যেতে হবে। আমরা সবাই অনুভব করলাম যে, নজিরবিহীন এই সময়ে আমাদের কিছু করা উচিত।”

বাংলাদেশি বংশোদ্ভূত নাদিয়া হোসেইন বলেছেন, “ভয়ঙ্কর এই ভাইরাস আমাদের সবার জীবনে প্রভাব ফেলেছে। আমি অনুভব করলাম যে, আমার কিছু একটা করা উচিত। আমি আশা করছি, এই চ্যালেঞ্জিং সময়ে আমরা ছোট হলেও একটা পরিবর্তন আনা এবং সবাইকে সহযোগিতা করতে পারব।”

ব্রিটেনে করোনাভাইরাসে প্রথম গুরুতর ৩ হাজার ৮৮৩ জন রোগীর ওপর ইনটেনসিভ কেয়ার ন্যাশনাল অডিট অ্যান্ড রিসার্চ সেন্টারের প্রতিবেদনে দেখা গেছে তাদের এক তৃতীয়াংশের বেশি (৩৩.৬ শতাংশ) অশ্বেতাঙ্গ, যেখানে বিএএমই জনগোষ্ঠী দেশটির জনসংখ্যার মাত্র ১৩ শতাংশ।