কুয়েতে প্রবাসীদের ব্যাংক ঋণের মাসিক কিস্তি স্থগিত

বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে প্রবাসীদের কাছ থেকে মাসিক ঋণের কিস্তি আদায় ছয় মাসের জন্য স্থগিত করেছে কুয়েতের ব্যাংকগুলো।

আ হ জুবেদ, কুয়েত প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 02:51 AM
Updated : 3 April 2020, 04:24 AM

দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বরাত দিয়ে স্থানীয় পত্রিকা ‘আল রাই’ এ খবর জানায়।

খবরে বলা হয়, কুয়েতের প্রধান ব্যাংকগুলো ঘোষণা দিয়েছে যে তারা সব নাগরিক ও প্রবাসীদের ভোক্তা ঋণ, কিস্তি ও ক্রেডিট কার্ডে কিস্তি পরিশোধের সব অর্থ পরিশোধ স্থগিত করার ঘোষণা দিয়েছে। এ বিলম্বের কারণে যে সুদ, মুনাফা বা অন্য কোন খরচ জমবে সেটিও মওকুফ করা হবে।

‘ন্যাশনাল ব্যাংক’ কুয়েত জানিয়েছে, ভোক্তা ঋণ ও ক্রেডিট কার্ডের সব কিস্তি সব গ্রাহকদের জন্য ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে।

অন্যদিকে স্থানীয় ইংরেজি দৈনিক ‘আরব টাইমস’ জানায়, কুয়েতে মাসিক ঋণের কিস্তি পরিশোধ পিছিয়ে আগামী সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত করা হয়েছে। এপ্রিল থেকে শুরু হয়ে এ নিয়ম চলবে এবং গ্রহীতাদের বেতন বা ক্রেডিট কার্ড থেকে কোন অর্থ কাটা হবে না ।

স্থানীয় সূত্র জানায়, অক্টোবর থেকে ব্যাংকগুলো গ্রাহকদের মাসের বেতন থেকে প্রয়োজনীয় সব কিস্তি, সুদ ও মুনাফা কেটে রাখতে পারবে।

এদিকে কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় বুধবার ঘোষণা করেছে যে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ২৮ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২ জন বাংলাদেশি রয়েছেন।

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!