চীনে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি শিক্ষার্থী নিহত

চীনে সড়ক দুর্ঘটনায় এক বাংলাদেশি শিক্ষার্থী নিহত হয়েছেন। তিনি দেশটির ইউনান বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন।

ছাইয়েদুল ইসলাম, চীন প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 April 2020, 02:12 AM
Updated : 2 April 2020, 02:12 AM

তার নাম মো. ময়নুদ্দিন মাইন (২২)। বাড়ি যশোরের চৌগাছা উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। পিতা-মাতা আব্দুল মালেক ও নাসিমা বেগম।

স্থানীয় সময় মঙ্গলবার সন্ধায় চীনের ইউনান প্রদেশের চেনগং শহরে মোটরসাইকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে বলে জানায় বাংলাদেশ কনস্যুলেট অফিস কুনমিং।

ময়নুদ্দিনের পাসপোর্ট

মাইনের বন্ধুরা জানায়, মাইন চীনের ইউনান বিশ্ববিদ্যালয়ে সফটওয়ার ইঞ্জিনিয়ারিং দ্বিতীয় বর্ষ চতুর্থ সেমিস্টারে পড়াশোনা করছিলো। ওইদিন সন্ধায় প্রয়োজনীয় সামগ্রী কিনে ছাত্রাবাসে ফিরছিল সে। পথে তাকে বহনকারী মোটরবাইকটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়ক দুর্ঘটনার শিকার হয়।

ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে চেনগং ফার্স্ট অ্যাফিলিয়েট হসপিটাল অব কুনমিং ইউনিভার্সিটিতে নেওয়া হয়। পরে রাতে তিনি মারা যান। বর্তমানে লাশ ওই হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

বাংলাদেশ কনস্যুলেট অফিস কুনমিং এর সূত্রে জানা যায়, বর্তমানে করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে সব এয়ারলাইন্স বন্ধ আছে। তাছাড়া একমাত্র থাই এয়ারওয়েজ লাশ বহন করে। পরিস্থিতি স্বাভাবিক হলে লাশ পাঠানোর ব্যবস্থা করা হবে। 

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!