লন্ডনে হাই কমিশনে স্বাধীনতা দিবস পালন

স্বাধীনতা দিবসের ৪৯তম বার্ষিকী পালন করেছে যুক্তরাজ্যে বাংলাদেশ হাই কমিশন।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 March 2020, 11:33 AM
Updated : 27 March 2020, 11:34 AM

বৃহস্পতিবার লন্ডনে দিনটি উপলক্ষ্যে নানা আয়োজন অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান দূতাবাসের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরী।

বিজ্ঞতিতের বলা হয়, সকালে হাই কমিশনের কর্মকর্তাদের নিয়ে জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচি উদ্বোধন করেন হাই কমিশনার সাইদা মুনা তাসনিম। অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো মুক্তিযুদ্ধে শহীদদের শ্রদ্ধা জানানো, বাণী পাঠ ও আলোচনা সভা।

করোনাভাইরাস সংক্রমনের আশঙ্কার মধ্যে ঘরোয়া পরিবেশে আয়োজিত এ অনুষ্ঠানে হাই কমিশনার বলেন, “বাংলাদেশ হাই কমিশন লন্ডন যুক্তরাজ্যে ব্রিটিশ সরকার ও প্রখ্যাত ব্রিটিশ প্রতিষ্ঠানগুলোর সঙ্গে এবছরের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপনের পরিকল্পনা ও প্রস্তুতি নিয়েছিল। কিন্তু করোনাভাইরাসের ঝুঁকির কারণে অনেক অনুষ্ঠান ইতোমধ্যে স্থগিত করতে হয়েছে। ভাইরাসের প্রকোপ কমে যাওয়ার পর কোনো ধরনের স্বাস্থ্য ঝুঁকি না থাকলে জাতির পিতার জন্মশতবার্ষিকী যথাযথ মর্যাদায় ও বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে প্রধান প্রধান শহরগুলোতে উদযাপন করা হবে।”

প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!