যুক্তরাজ্যে বাংলাদেশ মিশনে মুজিববর্ষ উদ্বোধন

যুক্তরাজ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধন ও জাতীয় শিশু দিবস ২০২০ উদযাপন করেছে বাংলাদেশ হাই কমিশন।

সৈয়দ নাহাস পাশা যুক্তরাজ্য প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2020, 09:35 AM
Updated : 19 March 2020, 09:35 AM

হাই কমিশনের প্রেস মিনিস্টার আশিকুন নবী চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার হাই কমিশনে ‘বঙ্গবন্ধু লাউঞ্জ’ উদ্বোধনের মাধ্যমে এ কর্মসূচি শুরু করেন হাই কমিশনার সাইদা মুনা তাসনীম।

তিনি বলেন, “এ লাউঞ্জে বাংলাদেশি-ব্রিটিশ শিল্পীদের আঁকা বঙ্গবন্ধুর পোট্রেটসহ যুক্তরাজ্যে তার বিভিন্ন সময়ের সফরের ঐতিহাসিক তৈলচিত্র, কমনওয়েলথের ছবি এবং বিভিন্ন স্মরণিকা রাখা হয়েছে, যা মুজিববর্ষব্যাপী ও তারপরেও প্রদর্শন করা হবে। এর মাধ্যমে কূটনৈতিক মহল, বাংলাদেশি-ব্রিটিশ কমিউনিটি, বিশেষ করে বাংলাদেশি-ব্রিটিশ তরুণ প্রজন্ম বঙ্গবন্ধুকে আরো ভালো করে জানতে ও বুঝতে পারবে।”
অনুষ্ঠানসূচির মধ্যে আরও ছিল জাতীয় পতাকা উত্তোলন, বাণী পাঠ, দোয়া ও মোনাজাত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া, তথ্যচিত্র প্রদর্শন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও কেক কাটা।
প্রবাস পাতায় আপনিও লিখতে পারেন। প্রবাস জীবনে আপনার ভ্রমণ,আড্ডা,আনন্দ বেদনার গল্প,ছোট ছোট অনুভূতি,দেশের স্মৃতিচারণ,রাজনৈতিক ও সাংস্কৃতিক খবর আমাদের দিতে পারেন। লেখা পাঠানোর ঠিকানা probash@bdnews24.com। সাথে ছবি দিতে ভুলবেন না যেন!